গুলশানের আগুন নিয়ন্ত্রণে: ফায়ার সার্ভিসের ডিজি

ছবি- সংগৃহীত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজধানীর গুলশান-২ নম্বরে ১২তলা আবাসিক ভবনে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ১০ মিনিটের দিকে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলেন, ভবনটি থেকে ২২ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। তাদের মধ্যে ৯ জন পুরুষ, ১২ জন নারী ও একজন শিশু রয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, রাজধানীর গুলশান-২ নম্বরে ১২তলা আবাসিক ভবনের সপ্তম তলায় লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। ইতোমধ্যে ঘটনাস্থলে এসে পৌঁছেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম আতিক।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ২০ মিনিটের দিকে গুলশান-২ এর ১০৪ নম্বর সড়কের ২/এ ভবনটির সামনে এসে পৌঁছেন তিনি।

মেয়র আতিক হ্যান্ড মাইকে আগুন নিয়ন্ত্রণে আনতে এবং উদ্ধার কাজে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করার আহ্বান জানান এবং উৎসুক জনতাকে সরিয়ে দিতে পুলিশকে নির্দেশ দেন।

বিজ্ঞাপন

রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে আগুনের লাগে বলে জানায় ফায়ার সার্ভিসের সদরদপ্তর।

ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, আগুনের কারণে প্রচণ্ড ধোঁয়া সৃষ্টি হওয়ার কারণে উদ্ধার কাজ করতে বেগ পোহাতে হচ্ছে। ভবনের ভেতর থেকে এ পর্যন্ত চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ভবনটিতে বহু মানুষ আটকে পড়েছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

এর আগে, ফায়ার সার্ভিসের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের একটি ভবনে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ৬টি ইউনিট পাঠানো হয়েছে। এরপর আগুনের তীব্রতা বাড়ায় আরও সাতটি এবং পরে আরও ছয়টি ইউনিট পাঠানো হয়। ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ১৯টি ইউনিট।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, হতাহতের সংখ্যা ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি বলেও জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন