গাজীপুরে ‘আ.লীগের বিদ্রোহী প্রার্থী’ জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।রবিবার নগরীর বঙ্গতাজ অডিটরিয়ামে স্থাপিত রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।যাচাই শেষে ঋণখেলাপির কারণে মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম, ৩০০ জন সমর্থনকারীর স্বাক্ষর যুক্ত না করায় অলিউর রহমান ও যথাযথ কাগজপত্র না থাকায় আবুল হোসেনের প্রার্থিতা বাতিল করা হয়।

একই সঙ্গে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লা খান ও জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনসহ নয়জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম।

জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনের যে নিরপেক্ষতা ছিল, সেই নিরপেক্ষতা থেকে সরে গেছে। আমি ন্যায় বিচার চাই। আমি আপিল করব।

বিজ্ঞাপন

তিনি বলেন, কোরিয়ান কোম্পানি ১৭ এপ্রিল অগ্রণী ব্যাংকের টাকা পরিশোধ করেছে। সেসব কাগজপত্র ব্যাংক কর্তৃপক্ষের মাধ্যমে জমা দেওয়া হয়েছে। তারপরও মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জাহাঙ্গীর আলমের একজন আইনজীবী রিটার্নিং অফিসারকে বলেন, আইন অনুযায়ী জামিনদার কখনো ঋণখেলাপি হয় না। ইতিমধ্যে যেহেতু ব্যাংক টাকা পেয়ে গেছে, সেহেতু তিনি ঋণখেলাপি নন।

রিটার্নিং অফিসার ফরিদুল ইসলাম বলেন, বাংলাদেশ ব্যাংকের রিপোর্ট অনুযায়ী জাহাঙ্গীর আলম ঋণখেলাপি। ব্যাংক যে টাকা পরিশোধের কাগজপত্র গ্রহণ করেছে, তা যথাযথ মনে হয়নি। তাকে আপিল করার পরামর্শ দেওয়া হয়েছে। বৈধ অপর প্রার্থীরা হলেন, জাতীয় পার্টির এম এম নিয়াজ উদ্দিন, বিএনপি নেতার ছেলে সরকার শাহ নূর ইসলাম রনি, ইসলামী আন্দোলনের গাজী আতাউর রহমান, জাকের পার্টির রাজু আহমেদ, গণফ্রন্টের আতিকুল ইসলাম, স্বতন্ত্র আবদুল্লাহ আল মামুন মন্ডল ও হারুন অর রশিদ।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল