গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গাজীপুরের শ্রীপুরে অসহায় এক পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদ করতে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে প্রভাবশালী খালেক ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে।

এর প্রতিকার চেয়ে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের গোলাপ মিয়ার ছেলে আলমগীর হোসেন (৩৩)।

অভিযুক্তরা হলেন, উপজেলার বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের মৃত: আক্কাস আলীর ছেলে আবদুল খালেক,খালেকের স্ত্রী রাহিমা খাতুন(৪৮), খালেকের দুই ছেলে রাকিব(২৮) ও খলিল মিয়া (২০)।

বিজ্ঞাপন

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বরমী ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের মৃত আক্কাস আলীর মেয়ে জায়েদা বেগম (৫০) তার স্বামী গোলাপ মিয়াকে নিয়ে পিতার দেয়া ওয়ারিশি ৬ শতাংশ জমিতে সন্তানদেরকে নিয়ে দীর্ঘ ১৪ বছর যাবত ভোগ দখল করে আসছি।গত মঙ্গলবার রাতে হঠাৎ করে আবদুল খালেক ও তাঁর দুই ছেলে দা,লাঠি নিয়ে বাড়িতে এসে হুমকি দিয়ে বলে যে, আমাদের ওয়ারিশি সম্পত্তি থেকে বেদখল করে উচ্ছেদ করবে, এখন আমাদের পরিবার আতংকিত, নিরাপত্তা হীনতা ভুগছে।

১৪ বছর আগে পিতার দেয়া ৬ শতাংশ জমি ওয়ারিশ হিসেবে আমার মা পেয়েছে। আমার নানার ঘরে আট সন্তান। পাঁচ ছেলে ও তিন মেয়েসহ সকল সন্তানদের সম্পত্তির ভাগবাটোয়ারা করে দিয়ে গেছে নানা । যার যার অবস্থান থেকে সবাই ভোগ দখল করে আসছে। ওয়ারিশি সম্পত্তি নিয়ে কোনো বিরোধ নেই।

এ বিষয়ে আক্কাস আলীর ছেলে আবদুল খালেক জানিয়েছেন, আমার বোন পৈত্রিক সূত্রে পাওয়া জমিতে স্বামী-সন্তান নিয়ে বসবাস করতেছে ১ যুগ ধরে।তাদের সাথে আমার ও আমার পরিবারের কোন সমস্যা নেই। অভিযোগটি মিথ্যা। বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন জানান,এমন কোনো অভিযান পাইনি। পেলে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক এসআই সোহেল বলেন, জমি সংক্রান্ত বিষয়ে আলমগীর হোসেন নামে এক ব্যক্তি লিখিত অভিযোগ দিয়েছে। জমি সংক্রান্ত বিষয়ে উভয় পক্ষকে ডেকে বিরোধ মীমাংসা করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ!