গাংনীতে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদন্ড

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

হত্যামামলায় মেহেরপুরের গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি আতিয়ার রহমানসহ ৮জনের যাবজ্জীবন কারাদন্ড সহ নগদ ২০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।

মঙ্গলবার ১২টার দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ শহিদুল্লাহ এ রায় দেন।  আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) পল্লব ভট্টাচার্য রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি আতিয়ার রহমান (৫৫), ছামিদুল ইসলাম (২৭), সাহার আলী (৪২), টিপু সুলতান (২২), খালেক মিয়া (৩৭), আক্তারুজ্জামান আক্তার (৪৪), আব্দুল মান্নান মনা (৪৫), জিল্লুর রহমান (৪৫)। দন্ড প্রাপ্তরা গাংনী উপজেলার লক্ষি নারায়নপুর ধলা গ্রামের বাসিন্দা।

বিজ্ঞাপন

এজহার সুত্রে জানা গেছে, গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি আতিয়ার রহমান ও মামলার বাদি আজমাইল হোসেন টুটুল গ্রুপের মধ্যে এলাকার একটি বীল নিয়ে দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। পূর্ব শত্রুতার জের ধরে ২০১৭ সালের ২৯ জুলাই গাংনী উপজেলার ধলা গ্রামে ঈদগাহ মাঠের কাছে গাংনী উপজেলার রামকৃষ্ণপুর ধলা গ্রামের আক্কাচ আলীর ছেলে এনামুল হক নইলি’র উপর হামলা চালানো হয়। এ সময় এনামুল হক মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে ধলা ঈদগাহ মাঠের কাছে আতিয়ার রহমানের নেতৃত্বে আসামিরা তার উপর হামলা চালায়। হামলায় এনামুল হক নইলি মারাত্মক আহত হন। তাকে উদ্ধার করে মেহেরপুর থেকে রাজশাহী রেফার্ড করার পর সেখানে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত এনামূল হক নইলি’র ভাই আজমাইল হোসেন টুটুল বাদী হয়ে আতিয়ার রহমান, ছামিদুল ইসলাম, শাহার আলী, টিপু সুলতান, আব্দুল খালেক, আক্তারুজ্জামান আক্তার, আব্দুল মান্নান ও জিল্লুর রহমানকে আসামী করে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানার এসআই মাহাতাব উদ্দিন এবং পরে সিআইডি’র এসআই হাসান ইমাম প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জসিট দাখিল করেন।

মামলায় মোট ১৫ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। সাক্ষীদের সাক্ষে আসামী আতিয়ার রহমান, ছামিদুল ইসলাম, শাহার আলী, টিপু সুলতান, আব্দুল খালেক, আক্তারুজ্জামান আক্তার, আব্দুল মান্নান ও জিল্লুর রহমান দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আতিয়ার রহমান, ছামিদুল ইসলাম, শাহার আলী, টিপু সুলতান, আব্দুল খালেক, আক্তারুজ্জামান আক্তার, আব্দুল মান্নান ও জিল্লুর রহমানকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমান, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডাদেশ দেন।

বিজ্ঞাপন

মামলায় রাষ্ট্রপক্ষের পি পি পল্লব ভট্টাচার্য এবং আসামিপক্ষের এ্যাডভোকেট শফিকুল আলম কৌশলী ছিলেন।

এদিকে চাঞ্চল্যকর নইলি হত্যা মামলার রায় ঘোষনার পূর্বে মেহেরপুর আদালতে কড়া পুলিশী নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। রায় ঘোষণার পরপরই আসামিদের কড়া নিরাপত্তা মূলক ব্যবস্থার মধ্যে আদালত থেকে কয়েদীখানায় নিযে যাওয়া হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন