খুলনার সব উন্নয়ন শেখ হাসিনার হাত ধরেই হয়েছে : খুলনা সিটি মেয়র

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

দৌলতদিয়া-ফরিদপুর (গোয়ালচামট)-মাগুরা-ঝিনাইদহ-যশোর-খুলনা-মোংলা (দ্বিগরাজ) সড়কের যশোর থেকে খুলনা পর্যন্ত এবং খুলনা শহর বাইপাস সড়কের আফিলগেট থেকে কুদির বটতলা পর্যন্ত ৬ লেনে উন্নীতকরণের জন্য ভূমি অধিগ্রহণ এবং আফিলগেট থেকে খুলনা মহানগরীর মোড় পর্যন্ত ৪/৬ লেনে উন্নীতকরণ প্রকল্প বাস্তবায়নের বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে খুলনা সার্কিট হাউজের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক সভাপতির বক্তৃতায় বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি ক্ষেত্রে দেশ সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। খুলনার সব উন্নয়ন শেখ হাসিনার হাত ধরেই হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত ও স্মার্ট বাংলাদেশে পরিণত হবো। সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন সহজ হয়। মহাসড়ক ৬ লেনে উন্নীতকরণের এই প্রকল্প বাস্তবায়ন ও জমি অধিগ্রহণের ক্ষেত্রে কোন জটিলতা হবে না বলে তিনি আশা করেন।

সভায় প্রকল্প বাস্তবায়ন সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন এর মাধ্যমে ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ এবং যশোরের নির্বাহী প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, খুলনা-৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চেীধুরী, জেলা প্রশাসক জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম ও অতিরিক্ত ডিআইজি মোঃ নিজামুল হক মোল্যা।

এতে স্বাগত জানান সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সৈয়দ আসলাম আলী। সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন রেজাসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

সভায় জানানো হয়, যশোর-খুলনা (এন-৭) জাতীয় মহাসড়ক উভয় পাশের্^ সার্ভিস লেনসহ ৬ লেনে উন্নীতকরণ প্রকল্পে যশোর মুড়ালী মোড় থেকে শুরু হয়ে নওয়াপাড়া বাইপাস হয়ে এবং পরবর্তীতে খুলনা শহরকে বাইপাস করে কুদির বটতলাকে সংযুক্ত করবে।

বিজ্ঞাপন

যশোর অংশের দৈর্ঘ্য ৩১.৪০ কিলোমিটার ও প্রয়োজনীয় ভূমির পরিমাণ ৩২৮.২১ একর। এছাড়া যশোর-খুলনা-মোংলা (এন-৭) জাতীয় মহাসড়ক উভয় পাশের্^ সার্ভিস লেনসহ ৬ লেনে উন্নীতকরণ প্রকল্পের মোট দৈর্ঘ্য ৭৪.৬০ কিলোমিটার, যার খুলনা অংশের দৈর্ঘ্য ৪৩.২০ কিলোমিটার এবং খুলনা অংশে ভূমি অধিগ্রহণ বাবদ প্রাক্কলিত ব্যয় ১৪৭৫.২৩ কোটি টাকা।

ফুলতলা, দিঘলিয়া, ডুমুরিয়া ও বটিয়াঘাটা উপজেলায় এ প্রকল্প বাস্তবায়নে প্রয়োজনীয় জমির পরিমান ১০৯.৩২ একর। এছাড়া আফিলগেট থেকে খুলনা মহানগরীর ডাকবাংলো মোড় পর্যন্ত ৪/৬ লেনে উন্নীতকরণ প্রকল্পের সম্ভব্য ১৫০০ কোটি টাকা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক