কুয়াকাটার বিল থেকে আহত বাজপাখি উদ্ধার

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পর্যটন কেন্দ্র কুয়াকাটার তুলতালী গ্রামের একটি বিলে খাবার নিয়ে কুকুরের সঙ্গে বাজপাখির তুমুল যুদ্ধ চলছিলো। বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ। এমন দৃশ্য দেখেছেন ওই গ্রামের আনেকেই। এতে পাখিটির বাঁপাশের পাখায় কিছুটা ক্ষত হয়।

খবর পেয়ে মঙ্গলবার বেলা ১১ টার দিকে আহত অবস্থায় পাখিকে উদ্ধার করে অ্যানিমেল লাভারস অব পটুয়াখালীর কলাপাড়া শাখার সদস্যরা। এদিকে উদ্ধার হওয়া বিলুপ্ত প্রজাতির বাজপাখিটি একনজর দেখতে ভিড় করছে গ্রামবাসীরা।

অ্যানিমেল লাভারস অব পটুয়াখালীর কলাপাড়া শাখার সদস্য আরিফুল ইসলাম বলেন, বাজপাখিটি খাবার নিয়ে একটি কুকুরের সঙ্গে ধস্তাধস্তি করছিল। এতে পাখিট কিছুটা আহত হয়েছে। আমরা খবর পেয়ে উদ্ধার করে নিয়ে আসি। প্রাথমিক চিকিৎসা শেষে পাখিটি অবমুক্ত করা হবে তিনি সাংবাদিকদের জানান।

বিজ্ঞাপন

মহিপুর বন বিভাগের রেঞ্চ কর্মকর্তা আবুল কালাম জানান, ঘটনাস্থলে বিট অফিসারকে পাঠানো হয়েছে। পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন