কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা স্থগিত

ফাইল ছবি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘অভিনব’ বিজ্ঞপ্তির বিপরীতে নিয়োগ স্থগিত করেছে কর্তৃপক্ষ। এ বিষয়ে হাইকোর্টে দায়ের করা এক রিট নিষ্পত্তির আলোকে এ ব্যবস্থা নিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার হাইকোর্ট থেকে রিট সংক্রান্ত এক চিঠি আসার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নেয়।

জানা গেছে, ‘অভিনব’ নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ কার্যক্রমকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহেরসহ আরও সাতজন শিক্ষক। চিঠি পাওয়ার পরবর্তী সাত দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারকে রিট নিষ্পত্তির জন্য আদশ দেয় বিচারপতি মাহমুদুল হক ও মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

এর আগে নভেম্বরের মাঝামাঝিতে এ বিজ্ঞপ্তি সংক্রান্ত সংবাদ প্রকাশ করে বিভিন্ন গণমাধ্যম। খবরে বলা হয়, নির্দিষ্ট এক প্রার্থীর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগের আবেদনের যোগ্যতা না থাকায় ‘অভিনব’ উপায়ে অননুমোদিত একটি অনুবিধি যোগ করে বিজ্ঞপ্তি প্রকাশ করে কুবি।

বিজ্ঞাপন

গত ২৭ নভেম্বর নিয়োগ বিজ্ঞপ্তিটি বাতিল করতে সচেতন শিক্ষকদের পক্ষে উপাচার্য বরাবর চিঠি দেওয়া হয়। উপাচার্যের কার্যালয় থেকে শিক্ষকদের চিঠি প্রাপ্তি স্বীকারের অনুলিপি দেওয়া না হলে ও বিষয়টি আমলে না নিয়ে নিয়োগ কার্যক্রম চলমান রাখলে হাইকোর্ট রিট করেন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক।

এসব বিষয়ে কথা বলতে উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরীর মুঠোফোনে একাধিকবার কল ও খুদেবার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি। তবে যেসব বিভাগের পরীক্ষার তারিখ নির্ধারিত হয়েছিল, সেসব বিভাগের বিভাগীয় প্রধানরা পরীক্ষা স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

রিটকারীদের পক্ষের আইনজীবী মো. মোতাহের হোসেন বলেন, যে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে, সেটি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট অনুমোদিত নয়। এমনভাবে একটি অনুবিধি যুক্ত করা হয়েছে, যাতে অযোগ্য ব্যক্তিও শিক্ষক হওয়ার সুযোগ রয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক