কুমিল্লায় ৭৮ দিনে কোরআন মুখস্থ করলো ৪ কিশোরী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কুরআন আল্লাহর বাণী। যা মহানবী হযরত মুহাম্মাদ (সা.) উপর আরবি ভাষায় অবতীর্ণ হয়েছে। এটি একটি মুজিজা বা অলৌকিক গ্রন্থ যা মানব জাতির পথ নির্দেশক হয়ে কাজ করছে। মুসলমানদের বিশ্বাস, কুরআনে মানব জীবনের সকল সমস্যার সমাধান রয়েছে এবং এটি একটি পূর্ণাঙ্গ জীবন বিধান।

কুমিল্লার জেলার দেবিদ্বার মাত্র ২ মাস ১৮ দিনে পবিত্র কোরআন মুখস্ত করে আলোড়ন সৃষ্টি করেছে জামিয়া ইসলামিয়া দারুল কোরআন মাদ্রাসার চার শিক্ষার্থী। ওই মাদ্রাসার শিক্ষক হাফেজা মাকসুদা আক্তারের তত্বাবধানে তারা কোরআন মুখস্ত করে মাত্র ৭৯ দিনে।

চার জন শিক্ষার্থী হল জেলার দেবিদ্বার উপজেলা পৌর ফাতেহাবাদ গ্রামের আবু তাহেরের কন্যা হালিমা আক্তার (১২),হেতিমপুর গ্রামের লিটন মিয়ার কন্যা ইফরাত আক্তার (৯),জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার কান্দুঘর গ্রামের ইদন মিয়ার কন্যা শিশু ইসরাত জাহান স্বর্ণা (৯) ও জাহাঙ্গীর আলম এর কন্যা সাদিয়া আক্তার (১১)।

বিজ্ঞাপন

মাদ্রাসার সূত্রে জান যায় বুধবার শিশুদের কুরআন মুখস্থ শেষ হয়। এ বছরের ২ অক্টোবর তারা কুরআন শেখা শুরু করে এবং ৭৯ দিনে কুরআন মুখস্থ করে।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মুফতী আবু বকর আল মাদানী বলেন, দুই বছর আগে আমাদের মাদ্রাসা প্রতিষ্ঠা করি। দেড় বছর আগে চার শিক্ষার্থী আমার মাদ্রাসায় ভর্তি হয়। আমাদের ৫ জন শিক্ষক ও ৫ জন শিক্ষিকার শ্রমের সুফল তারা।

উল্লেখ্য, আল কুরআনে হাফেজদের মর্যাদা সম্পর্কে রাসূল (সাঃ) ইরশাদ করেন, যে ব্যক্তি কুরআন পাঠ করবে এবং একে হিফয করবে এবং এর যাবতীয় হালাল বিষয়গুলোকে হালাল ও হারাম বিষয়সমূহকে হারাম মনে করবে আল্লাহ পাক তাকে জান্নাতে প্রবেশ করাবেন।শুধু তাই নয়,তার পরিবারস্থ এমন দশ ব্যক্তির ব্যাপারে তার সুপারিশ মকবুল হবে যারা দোযখে যাওয়ার উপযুক্ত হয়ে গিয়েছিল।(তিরমিযী শরীফ)।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত নরসিংদীতে নগদের ৬০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় ৩ জন গ্রেপ্তার শেবাচিম হাসপাতাল র্যাবের অভিযানে দালাল চক্রের ২৫ সদস্য আটক তীব্র গরমে গাজীপুরে বেঁকে গেছে রেললাইন খালে ভাসছে বাঘের দেহ! বকশীগঞ্জে ২৪ কেজি গাজাঁ উদ্ধার, আটক ৩ শুল্ক কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে সীমাহীন দূর্নীতির অভিযোগ, মাসে আয় ২ কোটি টাকা কুমিল্লায় আওয়ামী লীগ নেতার ভাগিনা গ্রেফতার ৫ বছরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪৫১ সাংবাদিকের বিরুদ্ধে মামলা নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচন: আপিলের মাধ্যমে প্রার্থিতা ফিরে পেলেন ২ জন রাণীশংকৈলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারের ঝুলন্ত লাশ উদ্ধার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রার্থীদের প্রচারনা উপজেলা পরিষদ নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে: ইসি আলমগীর ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা সব রেকর্ড পিছনে ফেলে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় এতিমখানার অনুদান থেকে সমাজসেবা কর্মকর্তার ঘুষের ভিডিও ভাইরাল বৃষ্টির জন্য মোনাজাতে মুসল্লিদের অঝোরে কান্না ১৭ ঘন্টা পর নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার