কুমিল্লায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ভিক্টোরিয়া কলেজের ড. আবু জাফর খান

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর প্রাথমিক বাছাই পর্বে জেলা পর্যাযে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান। শিক্ষা মন্ত্রনালয় সচিব সোলেমান খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সারা দেশে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপনের সিদ্ধান্ত গৃহিত হয়। এরই ধারাবাহিকতায় দেশের সকল জেলা-উপজেলায় শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় জাতীয় শিক্ষা সপ্তাহ। বাছাই পর্বে শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে অভিজ্ঞতা, ছাত্র-ছাত্রী, সহকর্মী ও অভিভবকদের সহযোগিতা, চারিত্রিক দৃঢ়তা, ব্যক্তিত্ব সততা, সুনাম ও প্রশাসনিক দক্ষতাসহ মোট ১০টি যোগ্যতার আলোকে নির্বাচন করা হয় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান।

বুধবার (২৩ মে) বিকেলে এক প্রতক্রিয়ায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান ঢাকা মেইলকে বলেন, বাংলাদেশের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ একটি প্রাচীন স্বনামধন্য কলেজ। এখানের শিক্ষার্থীরা অত্যন্ত নিয়ম মেনে পড়াশোনা করে তাই এ কলেজের এইচএসসি, অনার্স ও মাস্টার্সের রেজাল্ট ভাল হয়। কলেজের শিক্ষকগণ পাঠদানের ব্যাপারে আন্তরিক। ছেলে মেয়েদের কঠোর অধ্যাবসায় রেজাল্ট ভাল হওয়ার অন্যতম কারণ বলে তিনি জানান।

প্রাথমিক ধাপে কুমিল্লা জেলা থেকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান।

বিজ্ঞাপন

প্রফেসর ড. আবু জাফর খান ১৯৬৬ সালের ৩১ অক্টোবর চাঁদপুর জেলার মতলব (উত্তর) ঠাকুরচর গ্রামে জন্মগ্রহণ করেন।১৯৮১ সালে ছেংগারচর হাইস্কুলে এসএসসি এবং ১৯৮৩ সালে ঢাকা কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে উচ্চ শিক্ষার সােপানে পা রাখেন। এর মধ্যে ১৯৮৬ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিষয়ে স্নাতক(সম্মান) এবং ১৯৮৭ সালে একই প্রতিষ্ঠান থেকে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৯৩ সালে ১১তম বিসিএস মাধ্যমে ক্যাডারভুক্ত হন এবং চাকুরীরত অবস্থায় ২০১১ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে তিনি (পিএইচডি) অর্জন করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ঠাকুরগাঁওয়ে জিংক ধানের উপকারিতা ও গুনাগুণ সম্পর্কে কৃষকদের অবহিতকরণ দ্বিতীয় ধাপে আরও কমল ভোটের হার, এবার রাজনীতিকে দুষলেন সিইসি ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু