কলাপাড়া সিক্স-লেন প্রবেশ দ্বারে দু’পাশে মহাসড়কে স্পিডব্রেকারের দবী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

অবশেষে পটুয়াখালীর কলাপাড়ায় সিক্স-লেন প্রবেশ দ্বারের সেই রোড ডিভাইডারটি পুরোপুরি ভেঙ্গে ফেলা হয়েছে। সড়ক দূর্ঘটনা কমানোর জন্য এ রোড ডিভাইডারটি নির্মান করা হয়েছিল। কিন্তু এ ডিভাইডারটি যানবাহন চলাচলে যেন মৃত্যু ফাঁদ হয়ে দাড়াঁয়।

প্রতিনিয়তই দুর্ঘটনার কবলে পরে ঢাকা-কুয়াকাটাসহ দুরপাল্লার পর্যটকবাহী কিংবা যাত্রীবাহী পরিবহন। তাই সড়ক ও জনপথ (সওজ) বিভাগ এ ডিভাইডারটি অপসরন করেছে। তবে এখন গাড়ির গতি কমাতে ও দূর্ঘটনা রোধের জন্য সিক্স-লেন প্রবেশ দ্বারের মহাসড়কের দুই পাশে স্পিডব্রেকার স্থাপনের দবী জানিয়েছেন স্থানীয়রা।

জানা গেছে, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে সরাসরি যাতায়াতের জন্য সম্প্রতি ছয় লেনের নতুন একটি সড়ক নির্মান করেন। এ সময় এ সড়কে প্রবেশ দ্বারেই প্রায় ৫০ মিটার দৈর্ঘ্যরে রোড ডিভাইডার নির্মান করে সড়ক ও জনপথ বিভাগ। ফলে সড়ক কিছুটা সংকুচিত হয়ে যায়। এর পর থেকে প্রায়ই রাতে কিংবা সকালে দুরপাল্লার পরিবহনগুলোর চালকরা এই ডিভাইডারটির উপর উঠিয়ে দেয়। তবে কুয়াকাটা পটুয়াখালী রুটের যাত্রী পরিবহনের চালকরা বলেছেন, ডিভাইডারটি একদম নিচু থাকার কারনে ভালভাবে দেখা যায়না। তাই অনেকে দুর্ঘটনার কবলে পড়েছেন।

বিজ্ঞাপন

স্থানীয় বাসিন্দা আজাদ শরিফ বলেন, ডিভাইডারটি স্থাপনের পর থেকে এ পর্যন্ত অর্ধশতাধিক দুরপাল্লার যানবাহন এটির উপর উঠিয়ে দিয়েছে চালকরা। অপসারন হয়েছে, খুবই ভাল হয়েছে। তবে এতে সমস্যা সমাধান হয়নি। এখন গাড়ির গতি কমাতে ও দূর্ঘটনা রোধের জন্য সিক্স-লেন প্রবেশ দ্বারের দুই পাশে মহাসড়কে স্পিডব্রেকার দেয়া দরকার। একই কথা বলেছেন, এই রুটে মটরসাইকেল চালক সজিব গাজী, মাসুম, বেল্লাল, সবুজ সহ অনেকে।

ডিভাইডার ভাঙ্গা সাব কন্ট্রাকটার মো.জসিম বলেন, সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে গত দু’দিন ধরে ডিভাইডারটি অপসারন কাজ করছি। ইতোমধ্যে তিন ভাগের দুই ভাগ ভাঙ্গা হয়েছে। আর একদিনের মধ্যে এটি পুরোপুরি ভাঙ্গা হয়ে যাবে।

সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কুয়াকাটা উপ-বিভাগীয় সুপার ভাইজার তরিকুজ্জামান সৈকত সাংবাদিকদের বলেন, নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে সড়ক ও জনপথ বিভাগের উর্ধতন কতৃপক্ষের নির্দেশে ডিভাইডারটি পুরোপুরি ভাঙ্গা হয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে