ওডেসায় অ্যাপার্টমেন্ট ভবনে রাশিয়ার হামলা, নিহত অন্তত ১০

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

কৃষ্ণসাগর তীরবর্তী ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী ওডেসায় একটি নয়তলা অ্যাপার্টমেন্ট ভবনে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়ার সামরিক বাহিনী। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ আহত হয়েছে আরও বেশ কয়েকজন।

শুক্রবার (১ জুলাই) ভোরে এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে। স্থানীয় এক কর্মকর্তার বরাত দিয়ে শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ওডেসার আঞ্চলিক প্রশাসনের মুখপাত্র সেরহি ব্রাতচুক তার টেলিগ্রাম চ্যানেলে বলেছেন, ‘একটি বহুতল অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে ক্ষেপণাস্ত্র হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে।’

বিজ্ঞাপন

ব্রাতচুক ইউক্রেনের রাষ্ট্রীয় টেলিভিশনকে আরও জানান, রাশিয়ার এই হামলায় তিন শিশুসহ সাতজন আহত হয়েছেন। তিনি বলেন, হামলার পর ভবনের একটি অংশ ধসে পড়ে এবং কিছু লোক ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েন। এ ঘটনায় উদ্ধার অভিযান চলছে।

এদিকে একই অঞ্চলের একটি রিসোর্টে আরেকটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে বলে ব্রাতচুক জানান। সেখানেও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এর আগে হামলার পর প্রাথমিকভাবে বলা হয়, রাতের এই হামলার ঘটনায় তিন শিশুসহ ছয়জনের মৃত্যু হয়েছে। রয়টার্স অবশ্য স্বাধীনভাবে এসব হামলার ঘটনার বিস্তারিত তথ্য নিশ্চিত করতে পারেনি।

বিজ্ঞাপন

এর আগে গত এপ্রিলের শেষের দিকে ওডেসার একটি আবাসিক ভবনে হামলা চালিয়েছিল রাশিয়ার সামরিক বাহিনী। এতে সেসময় ৮ জন নিহত হন। নিহতদের মধ্যে একজন মা ও তার তিন মাস বয়সী শিশুও ছিল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু বকেয়া বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট আনসারে স্বেচ্ছাচারিতা অনিয়ম-দুর্নীতি ও কোটি টাকার চাঁদাবাজি ! বকশীগঞ্জে পুকুরের পানিতে ডুবে কিশোরের মৃত্যু তানোরে জলাশয় ভরাট, প্রশাসন নিরব ! মহাসড়ক বন্ধ করে জনসভা, চেয়ারম্যান প্রার্থীকে শোকজ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি নেতাকে বহিস্কার রাজশাহীতে দোকান কর্মচারিকে কুপিয়ে হত্যা, দুইজনের মৃত্যুদণ্ড সাত কলেজের বিজ্ঞান ইউনিটের আসনবিন্যাস প্রকাশ কুমিল্লার শ্রেষ্ঠ ওসি হলেন কোতোয়ালির ওসি ফিরোজ ইসরায়েলি লবির সঙ্গে যুক্ত হয়ে ষড়যন্ত্র করছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী মাটিরাঙ্গায় অবমুক্ত হলো লজ্জাবতী বানর কাউখালীতে নিখোঁজ ভারসাম্যহীন গৃহবধূর সন্ধান এখনো পাওয়া যায়নি নিয়ামতপুরে ভোটগ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ সাত কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ কাঙ্খিত মাছ নেই নদীতে- অভাবে দিন কাটছে জেলে পরিবারের বাকৃবিতে দুই দিন শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি: বন্ধ থাকবে ক্লাস শেরপুরে পৌনে এক কোটি টাকার ভারতীয় চিনি আটক তানোরে ইউনি ব্লকের রাস্তা নির্মাণে অনিয়ম মৃত্যুর হুমকি ছিল, কিন্তু সাহস রেখেছি: ক্যাপ্টেন আব্দুর রশিদ