ঈদে আহসান আলমগীরের ২ ধারাবাহিকসহ ১০ নাটক

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

এবারের ঈদে নাট্যকার আহসান আলমগীর রচিত ২টি ধারাবাহিক ও ৮টি একক নাটক নিয়ে আসছেন। বৈচিত্রময় জীবন ঘনিষ্ঠ, রোমান্টিক এবং সামাজিক সচেতনতামূলক বিভিন্ন বিষয় উঠে এসেছে এইসব নাটকের গল্পে।

পরিচালক রবিউল শিকদার নির্মাণ করেছেন তিনটি নাটক। দীপ্ত টিভির জন্য ‌’মরনের পরে’, মাছরাঙ্গা টিভির জন্য ‌’বোবা পাত্রী চাই’ এবং ইউটিউব চ্যানেলের জন্য ‘আফ্রিকান জামাই’। মরনের পরে নাটকটি একেবারে ভিন্ন ধরনের একটি গল্প নিয়ে নির্মিত হয়েছে। জমজ হওয়ায় দেবর মনে করে পিটিয়ে মেরে ফেলে স্বামীকে। জমজ চরিত্রে অভিনয় করেছেন সালাউদ্দিন লাভলু, দুই স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন চুমকি ও মৌ। ‌’বোবা পাত্রী চাই’ নাটকে অভিনয় করেছেন আখম হাসান ও ভাবনা। দুই ধারাবাহিক পরিচালনা করেছেন আল হাজেন। টিপু আলমের গল্পে বৈবশাখী টিভির জন্য নির্মাণ করেছেন ৭ পর্বের ‌’শিয়াল বাড়ি সিজন-৩’ প্রেমের টানে ইতালি থেকে ছুটে আসা প্রেমিকের গল্প নিয়ে নির্মিত হয়েছে এই ধারাবাহিকের তৃতীয় সিজন। এর আগে এই ধারাবাহিকের আরো দুটি সিজন নির্মিত হয়েছে। আগের দুটো সিজন জনপ্রিয় হওয়ায় এবার নির্মিত হলো তৃতীয় সিজন।

এই ধারাবাহিকে অভিনয় করেছেন, রাশেদ সীমান্ত, মৌসুমী হামিদ, আমিরুল হক চৌধুরী, আরফান আহমেদসহ আরো অনেকে। এশিয়ান টিভির জন্য নির্মিত হয়েছে ৭ পর্বের ধারাবাহিক ‌’রাজশাহীর রোমিও ঢাকার জুলি’ ফেসবুকের অপব্যবহার তুলে ধরা হয়েছে এই নাটকে। অভিনয় করেছেন আরফান আহমেদ, সালহা খানম নাদিয়া, ডাঃ এজাজ, মৌ, রুমি প্রমুখ।

বিজ্ঞাপন

ঘটনা চক্রে একজন চোরের জীবন বদলে যাওয়ার গল্প নিয়ে ইউটিউব চ্যানেলের জন্য নির্মিত হয়েছে ‘ফ্যান চোর’। এতে অভিনয় করেছেন জাহের আলভী, সালহা খানম নাদিয়া ও ফারুক আহমেদ।

বাংলা ভিশনের জন্য জিয়াউদ্দিন আলম নির্মাণ করেছেন ‌’সেকেন্ড ম্যারেজ’ এতে অভিনয় করেছেন নীলয় আলমগীর ও হিমি। আরটিভির জন্য আলমগীর খন্দকার দুলাল নির্মাণ করেছেন ‘প্রেমের কূলখানী’ এত অভিনয় করেছেন সুপ্ত ও ফারজানা রিক্তা। একটি ড্রাগ অ্যাডিকটেড মেয়ের গল্প নিয়ে নিজস্ব ইউটিউব চ্যানেলের জন্য সংগীতশিল্পী এসডি রুবেল নির্মাণ করেছেন ‘এই শহরে আমি একা’। শোয়েব চৌধুরীর গল্পে ক্রাউন এন্টারটেইনমেন্ট এর নাটক ‘অনাড়ম্বর অনুভূতি’ ও অসীম রায় নির্মাণ করেছেন ‘জাতীয় দুলাভাই’।

নাট্যকার আহসান আলমগীর বলেন, ‘আমি সব সময় চেষ্টা করি গতানুগতিকতার বাইরে ভিন্ন ধারার গল্প লিখতে, কিন্তু এই ধরনের গল্প নির্মাণ করতে অ্যারেঞ্জ বেশি থাকায় বাজেট বেশি লাগে, এবং এই ভিন্ন ধারার গল্পগুলোতে অভিনয় করতে হলে অভিনয় জানা অভিজ্ঞ শিল্পী দরকার। চকলেট হিরোদের অভিনয় দিয়ে এই সব গল্প নির্মাণ সম্ভব নয়। আজকাল ভালো গল্প নির্ভর নাটকে ভিউ কম হয় বলে অনেক নির্মাতাগণ সাময়িক বিনোদন ধর্মী গল্প নিয়ে নাটক নির্মাণ করতে বেশি স্বাচ্ছন্দবোধ করেন। এত চাপের মাঝেও এবারের ঈদে আমি ‘মরনের পরে’, ‘ফ্যান চোর’, ‘শিয়ালবাড়ি-৩’ ও ‘রাজশাহীর রোমিও ঢাকার জুলি’র মত নাটকের গল্পগুলো লিখে তুপ্তি অনুভব করেছি।’

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন