আলেম গড়ার কারিগর যখন ধর্ষক

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আলেম গড়ার কারিগর যদি হয় সমাজের ধর্ষক তার থেকে কি কিভাবে হবে আগামীর আলেম?ধর্মীয় শিক্ষা অর্জন করতে হলে থাকতে হয় আবাসন মাদ্রাসায় আর সেই সুযোগে সেখানে কিছু মুখোশধারী ধর্ষকদের কাছ থেকে সমাজ রক্ষা পায় না।

সম্প্রতি বরিশালে ঘটেছে ন্যক্যার জনক ঘটনা মায়ের সাথে সন্তানের দেখা করতে হারাতে হয় মায়ের সম্ভ্রম।দিনের পরে দিন ধরে এমনি ন্যাক্কার জনক ঘটনা ঘটেছে বরিশালে কাশীপুর বাজার সংলগ্ন দারসুল কুরআন একাডেমি হাফিজিয়া মাদ্রাসায়।দীর্ঘ ৭ মাস ধরে এক সন্তানের জননীকে ধর্ষণ করে আসছে মাদ্রাসায় থাকা মুহতামিম মুবিনুল নামে এক শিক্ষিক।

আরও পড়ুন- ৯৯৯ এ কল দিয়ে স্ত্রীকে হত্যার কথা জানিয়ে স্বামীর আত্মসমর্পণ

বিজ্ঞাপন

মামলা সূত্রে জানাজায় দীর্ঘ ৮ মাস ধরে ধর্ষণ করে আসছে এক সন্তানের জননীকে।শিক্ষকের আবদার মিটিয়ে দেখা করতে হয় তার নিজ সন্তানের সাথে।কতটা হীনমন্যতা হলে এমনটি হয়।দীর্ঘদিন ধর্ষণের পরে বিয়ের আশ্বাসে দিলেও তা বিয়ে না করায় ভুক্তভোগীর দ্বায়েরে মামলায় কারাগারে যেতে হয়েছে সেই মাদ্রাসা শিক্ষককে।
অভিযোগ আছে আরও অনেক তার বিরুদ্ধে মাদ্রাসায় থাকা ছাত্রদের অযথা মারধর করা বেশ কয়েকবার থানায় বসে মীমাংসায় যেতে হয়েছে এই বিতর্কিত শিক্ষককে।

সরেজমিনে জানতে গেলে অভিযোগ করেন স্থানীয় অনেকে এই শিক্ষক অনেক শিক্ষার্থীর মায়ের সাথে আছে অনৈতিক সম্পর্ক,অনকে অভিযোগ করে বলে এই শিক্ষকের সাথে অনৈতিক প্রস্তাবের কাজে না জড়ালে নির্যাতন করা হয় শিক্ষার্থীকে।কিছুদিন পূর্বে চার ছাত্রকে অতিরিক্ত মারধর করার কারনে মাদ্রাসা থেকে পালিয়ে গিয়েছিল।পরে এয়ারপোর্ট থানা পুলিশের মাধ্যমে উদ্বার হলে শিক্ষার্থীদের পরিবারকে ভয়ভিতি দেখিয়ে থানায় মুচলেখা দিয়ে মীমাংসা হয়।

আরও পড়ুন- ছাত্রলীগ আমার দূর্বলতার জায়গা, কিন্তু অন্যায় করলে ছাড় নেই: জবি উপাচার্য

বিজ্ঞাপন

দারসুল কুরআন একাডেমি হাফিজিয়া মাদ্রাসার রয়েছে মুবিনুলের নিজস্ব গোপন রুম সেখানে বসেই হয় অনৈতিক এবং অসামাজিক কার্যক্রম।সেই রুমে সাধারণ সবার প্রবেশ নিষেধ আছে।এই রুমের ব্যাপারে জানতে চাইলে মাদ্রাসার ম্যনেজার হাসিবুল ইসলাম জানান এই রুম মুমিনুল হুজুর একা ব্যবহার করে।আমরা জানি না সে সেখানে কি করে।ধর্ষনের ব্যপারে জানতে চাইলে সে জানান আমি অনেক সময় দেখতাম তারা সেখানে কথা বলছে।আর কিছু জানিনা।মুমিনুলের রয়েছে একাধিক বিয়ে।

শিক্ষার্থীদের সাথে দেখা করতে আসা অভিভাবকের সাথে কথা হয় বিকালে জানতে চাওয়া হলে শিক্ষক মুমিনুলের ব্যপারে তারা জানান এই শিক্ষকের কঠোর বিচার দাবি করেন অভিভাবকরা।অনেকে বলেন এই নারী লিপ্সাহুকে কঠোর বিচার দাবী করে বলেন যে এই শিক্ষককে অপসারন না হলে আমরা আমাদের বাচ্চাদের অন্য মাদ্রাসায় নিয়ে যাব।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা যায়, মুবিনুল ইসলামের একান্ত সহযোগী উক্ত মাদ্রাসার ম্যানেজার হাসিবুল ইসলাম তাকে বিভিন্ন অপকর্মের সাহায্য করে আসছেন। মাদ্রাসা দেখিয়ে বিভিন্ন জায়গা থেকে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করা সহ বিভিন্ন অভিযোগ রয়েছে এই দুই ব্যক্তির বিরুদ্ধে। এছাড়া মুবিনুল এর আগে দুইটি বিয়ে রয়েছে বলে জানা যায়।অভিযোগ আছে অতিরিক্ত ফি আদায় করে নিম্নমানের খাবার পরিবেসনের।

মুবিনুলের এই ধর্ষণকাণ্ডের বিষয়টি অভিভাবকদের মাঝে ছড়িয়ে পড়লে তাদের মাঝে ক্ষোভ সৃষ্টি হয় এবং অনেকে মাদ্রাসায় নিজ সন্তানদের পরানোর ব্যাপারে অনিহা প্রকাশ করেন বলে জানা যায়।

সম্প্রতি এক নারীর করা ধর্ষণ মামলায় অভিযুক্ত মুমিনুল কারাগারে আটক আছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে পাইকগাছায় বিদ্যুৎ স্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু কচুয়ায় অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী অনুমোদন পেল ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি নদীর ঢেউয়ে জীবন জড়াচ্ছে বাপ-দাদার পেশায়,শিক্ষা বিমুখ জেলে পল্লীর অধিকাংশ শিশু বকেয়া বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট