জমজমাট বেচাকেনায় শেষ হলো ভাঙ্গুড়ার পশুর হাট

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

আর মাত্র একটি রাত পরেই পবিত্র ঈদুল আযহা। সেই জন্য শেষ মুহূর্তের কেনাবেচায় মুখরিত ছিল পাবনার ভাঙ্গুড়া উপজেলার একমাত্র শরৎনগর পশুর হাট। উপজেলার ঐতিহ্যবাহী এ পশুর হাটে ক্রেতাদের যেন ঢল নেমেছিল। সারাদিনে সময় যতই এগিয়ে আসছিল এ অঞ্চলের সবচেয়ে বড় এ পশুর হাটে ততই বাড়ছিল গরু-ছাগলের বেচা-কেনা।

হাঁটে এবার ভারতীয় গরু না থাকায় ভালো দাম পেয়ে খুশি স্থানীয় বিক্রেতা ও খামারিরা। দাম সূলভ মূল্যের হওয়ায় পছন্দমতো গরু কিনতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন ক্রেতারা। তবে গত হাঁটের তুলনায় ঈদের শেষ হাঁটে বড় গরুর চাহিদা ছিলো অনেক। হাঁটে বিভিন্ন স্থান থেকে খামারি, ব্যাপারি ও গৃহস্থরা ভিড় করেন গরু-ছাগল কেনা-বেচার জন্য।

শনিবার (৯ জুলাই) সরেজমিন সারাদিন হাটে গিয়ে দেখা যায়, কোরবানি দিতে ইচ্ছুক ক্রেতারা হাটের এ প্রান্ত থেকে ও প্রান্তে ঘুরে-ফিরছেন সাধ্যের মধ্যে তাদের পছন্দের গরু কেনার জন্য। শেষ হাঁট হওয়ায় কারোর যে অপেক্ষা করার সুযোগ নেই। তাই ক্রেতারা বাড়ি ফিরেছেন পছন্দমতো কোরবানির গরু কিনে।

বিজ্ঞাপন

জেলার ঐতিহ্যবাহী শরৎনগর হাঁটের সার্বিক নিরাপত্তায় ভাঙ্গুড়া থানা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তায় সন্তুষ্ট প্রকাশ করেন হাঁটে আগত ক্রেতা-বিক্রেতারা। সোনালী ব্যাংক লিমিটেড ভাঙ্গুড়া বাজার শাখার পক্ষ থেকে জাল শনাক্তকরণ মেশিন দেওয়া হয়েছিল। যেখান থেকে ক্রেতা-বিক্রেতা সহজেই তাদের টাকা শনাক্ত করে নিতে পারছেন।

ভাঙ্গুড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনাইন রাসেলের নির্দেশনায় বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়ে হাটে আসা ক্রেতা-বিক্রেতাকে বিনামূল্যে মাস্ক বিতরণ ও স্বাস্থবিধি মেনে চলতে অনুরোধ করেছেন।

ভাঙ্গুড়া পৌরসভার চৌবাড়ীয়া মাষ্টার পাড়া মহল্লা থেকে হাঁটে আসা গরু ক্রেতা আবুল কাশেম সরকার বলেন, হাঁটে পছন্দের গরুর অভাব ছিলো না। সাধ্যের মধ্যে ভালো ষাঁড় গরু কিনতে পেরেছেন বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

শরৎনগর হাটের ইজারাদার ফজলে রাব্বী শিলু রাজধানী টাইমস কে জানান, হাটে ৭০-৮০ হাজার থেকে ৫ লাখ টাকা দামের অনেক বড় বড় গরু আমদানি হয়। ক্রেতাদের পছন্দ ৯০ থেকে এক লাখ ৫০০০০ হাজার টাকা দামের গরু। তবে বন্যার কারণে এবার বাইরের ব্যাপারি না থাকলেও স্থানীয়ভাবে ছাগলেরও ব্যাপক চাহিদা ছিলো। গরু বিক্রেতা ও খামারিরা জানান, এবারের শেষ হাটে বেচাকেনা বেশ ভালো হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
পদত্যাগ করলো ন্যাশনাল ব্যাংকের পর্ষদ, নতুন পর্ষদ গঠন ঝড় ও বজ্রপাতে মা-ছেলেসহ ৯ জনের মৃত্যু বিশ্বব্যাপী ক্যাম্পাসে ক্যাম্পাসে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ ঢাকাসহ ২৫ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আজ রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে শনিবার থেকে রাণীশংকৈল উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেলেন প্রার্থীরা, জমে উঠলো নির্বাচন গুইমারায় সর্বজনীন পেনশন স্কিমে অন্তর্ভুক্ত হলেন ইউএনও’র সহধর্মিণী ও বড় ভাই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ নির্বাচন: পদে ১২ প্রার্থীর মনোনয়ন জমা শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ নির্বাচিত হলেন মুফতি মাও: মুজির উদ্দিন মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ.লীগকে বিজেপির আমন্ত্রণ উপজেলা নির্বাচন: আরও ৬৬ জনকে বহিষ্কারের সিদ্ধান্ত বিএনপি’র প্রধানমন্ত্রীর ব্যক্তিগত অফিসার পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়া যুবক গ্রেপ্তার গরমে মানুষকে স্বস্তি দিতে গোয়ালন্দ ফায়ার সার্ভিসের শরবত বিতরণ ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিন-ইসরায়েল সমর্থকদের সংঘর্ষ আদালতের নিষেধাজ্ঞা অগ্রাহ্য: দুমকির ইউএনও’কে লিগ্যাল নোটিশ হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড রাজশাহীতে ৫২ বছরের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরের ভৈরব নদে পাওয়া বস্তাবন্দি মৃতদেহের পরিচয় সনাক্ত