আধুনিকতার ছোয়া নিয়ে  চিত্রানদীর উপর ব্রীজের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

বহু প্রতিক্ষার পর অবশেষে ঝিনাইদহ জেলার কালীগঞ্জে উপজেলার পৌর এলাকার বড় বাজারের প্রাণ কেন্দ্রে বয়ে যাওয়া চিত্রা নদীর উপর নতুন ব্রীজ নির্মান কাজের আলোর মুখ দেখেছে।

মঙ্গলবার(১৯ জুলাই) সকাল ৮ টার দিকে ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করে ব্রীজের নির্মান কাজের উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

ব্রীজটি নির্মানে প্রাক্কলিত ব্যায় ধরা হয়েছে ১৪ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬১ টাকা। এই উদ্বোধন অনুষ্টানে আরো উপস্তিত ছিলেন, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ, সড়ক ও জনপদ ঝিনাইদহ অফিসের প্রকৌশলী আনোয়ার পারভেজ সহ স্থানীয় ব্যবসায়ী ও গণমাধ্যম কর্মীরা।

বিজ্ঞাপন

আরও পড়ুন— মোরেলগঞ্জে খালে পড়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

ব্রীজ নির্মানকারী প্রতিষ্টান ঢাকার কনসিক এন্ড বিল্ড লিমিটেড এর এপিএম সাইড পরিচালনাকারী লিটন খান জানান, দেশের মধ্যে প্রথম আধুনিক টঙ্গী কামারপাড়া ব্রীজের আদলেই কালীগঞ্জে চিত্রা নদীর উপরে ২য় এই ব্রীজটি নির্মান করা হবে। এটির দৈর্ঘ্য হবে ৬২ মিটার। ব্রীজের মাঝপথ দিয়ে পরিবহন ও তার দু’পাশ দিয়ে পথচারী এবং রিকশা ভ্যানগাড়ি চলাচলের ব্যবস্থা থাকবে।

নানা আধুনিকতার ছোয়ায় অলংকৃত করে ব্রিজটি নির্মানে চলতি বছরের ফেব্রয়ারী থেকে ১৬ মাস সময় বেধে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ব্রীজের দু’পাশের স্থানীয় ব্যবসায়ীরা জানায়, সীমানা নির্ধারণ সহ নানা সমস্যায় দীর্ঘ কয়েক বছর ধরে ব্রীজটির নির্মান কাজ বন্ধ ছিল। সর্বশেষ সাংসদ আনোয়ারুল আজীম আনার ব্যবসায়ীদের সাথে একাধিকবার মতবিনিময় করে সমস্যা নিরসন করায় ব্রীজটি আলোর মুখ দেখলো।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত