অর্থ আত্মাসাৎ ও দুর্নীতির অভিযোগ ভিত্তিহীনঃ বাহালুল হক চৌধুরী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের অর্থ আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন বললেন বাহালুল হক চৌধুরী।

সোমবার (২৩ জানুয়ারি) ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর বিরুদ্ধে জনবল নিয়োগে অনিয়ম, টাকা ব্যাংকে না রেখে নিজের কাছে গচ্ছিত রাখাসহ নানা রকম অনিয়মের অভিযোগ বিরুদ্ধে জানতে চাইলে তিনি বলেন, “সাতটি কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর অত্যন্ত সীমিত লোকবল দিয়ে বিশাল কার্যক্রম পরিচালনার দায়িত্ব পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসের ওপর ন্যস্ত হয়। পরীক্ষাসহ সকল কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য তৎকালীন কর্তৃপক্ষের মৌখিক নির্দেশনায় কম্পিউটার চালনা ও আইটি সংক্রান্ত কাজে অধিক পারদর্শী প্রয়োজনীয় সংখ্যক লোকবলকে শিক্ষানবীশ হিসেবে কাজ করতে দেওয়া হয়। যার প্রেক্ষিতে উক্ত কাজ সুচারুরূপে সম্পন্ন করা হচ্ছে।”

তিনি আরও বলেন, “আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দীর্ঘ ১৭ বছর ধরে দায়িত্ব পালন করছি। এই সময়কালের মধ্যে কখনো কেউ আমার বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, অর্থের বিনিময়ে নিয়োগ, অনিয়ম কিংবা দুর্নীতির অভিযোগ করতে পারেনি। কখনো কোনো অনিয়ম কিংবা কোনো ধরনের দুর্নীতিকে আমি প্রশ্রয় দেইনি। সাত কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর এই কাজ সম্পাদনের জন্য ২০১৭ সালের ২৬ নভেম্বর তৎকালীন সাত কলেজের প্রধান সমন্বয়কারী ও ডিন (বাণিজ্য অনুষদ) মহোদয়ের সভাপতিত্বে কলেজের অধ্যক্ষের উপস্থিতিতে অনুষ্ঠিত সভায় ফরম পূরণের সময় ১৫০ টাকা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

বিজ্ঞাপন

ওই টাকা থেকে ৫০ টাকা স্ব স্ব কলেজের অনিয়মিত কর্মচারীদের বেতন ভাতা এবং ১০০ টাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের জন্য সংশ্লিষ্ট জরুরি কাজ সম্পাদনে জড়িত লোকবলের খরচ বাবদ ব্যয় করার সিদ্ধান্ত গৃহীত হয়। এতে কখনো কোথাও কোনো অনিয়ম বা অর্থ আত্মসাতের ঘটনা ঘটেনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কোনো অর্থ কখনো সিন্ধুকে রাখা হয়নি। পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের সকল আর্থিক লেনদেন যথাযথভাবে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে করা হয়। ”

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণককে নিয়ে প্রচারিত সংবাদ মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর বলে জানান তিনি।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন ডো‌নাল্ড লুর সফরে বিএনপির মাথা খারাপ হয়ে গেছে : পররাষ্ট্রমন্ত্রী লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ আগের মালিক সব্দুলের কাছে ফিরে গেলো পাওয়ার ব্রীকস পায়রা বন্দরের নিজস্ব জেটিতে প্রথমবারের মতো ভিড়েছে বিদেশি জাহাজ ৪ হাজার ১শত ফ্রি ই-বুক এক্সেস পাবে বাকৃবি শিক্ষার্থীরা মাটিরাঙ্গায় সাড়া ফেলেছে সার্বজনীন পেনশন স্কিম গোয়ালন্দে পল্লী মঙ্গল কর্মসূচীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরিক্ষা আগামীকাল বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর শ্রীনগরে উপজলা নির্বাচনে টাকা বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করায় দুই যুবককে মারধর নরসিংদীতে স্ত্রীকে পিটিয়ে হত্যা কাউখালীতে শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি বাড়ছে