হারুন-বিপ্লবসহ ১০ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিএনপির মামলা খারিজ

সংগৃহীত ছবি

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নয়া পল্টনে ৭ ডিসেম্বরের ঘটনায় বিএনপির কার্যালয়ে ভাংচুরের অভিযোগ এনে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা)-সহ ১০ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে বিএনপির মামলা খারিজ করেছেন আদালত। এ মামলায় আরও প্রায় তিন শ পুলিশ সদস্যকে অজ্ঞাত আসামি উল্লেখ করা হয়েছিল।

রবিবার (২২ জানুয়ারি) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে মামলাটির আবেদন করেছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সাংসদ নাজিম উদ্দিন আলম। আদালত অভিযোগ আমলে নিয়ে বাদীর জবানবন্দি শুনেন, পরে মামলা খারিজেরে এ রায় দেন।

এজাহারে উল্লেখিত আসামিরা হলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মো. হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজাস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. খ. মহিদ উদ্দিন, যুগ্ম পুলিশ কমিশনার (অ্যাডমিন) সঞ্জিত কুমার রায়, যুগ্ম পুলিশ কমিশনার (রমনা) বিপ্লব কুমার দাস, যুগ্ম পুলিশ কমিশনার মেহেদী হাসান, যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার, উপ-পুলিশ কমিশনার ( মতিঝিল) হায়াতুল ইসলাম খান, সহকারী পুলিশ কমিশনার (মতিঝিল জোন) গোলাম রুহানি ও কথিত আনসার সদস্য আল আমিন ওরফে মাহিদুর রহমান।

বিজ্ঞাপন

মামলার আবেদনে বলা হয়, গত ৭ ডিসেম্বর সন্ধ্যায় হারুন অর রশিদ অতিরিক্ত পুলিশ কমিশনার ঢাকা, মেট্রোপলিটন গোয়েন্দা প্রধান তার সঙ্গে ১০ থেকে ১২ জন বিএনপির নয়াপল্টন কার্যালয়ে নিচ তলার তালা ভেঙে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ম্যুরালের গ্লাস ভাংচুর করে। পরে আসামিরা ভবনের দ্বিতীয় তলায় প্রবেশ করে টেবিলের ড্রয়ার, কম্পিউটার ও প্রিন্টার মেশিন ডাকাতি করে নেয়। যার মূল্য ১ লাখ টাকা। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কক্ষের ডান দিকের দরজার তালা ভেঙে ভেতরে অবৈধভাবে প্রবেশ করে, টেবিলের গ্লাস ভেঙে ফেলে এবং সোফাসহ আসবাবপত্র তছনছ করে ক্ষতি সাধন করে। ক্ষতির পরিমাণ ৫০ হাজার টাকা। ২য় তলা উত্তর দিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কক্ষের ডান দরজা আসামিরা ভেঙে ভিতরে ঢুকে ১টি কম্পিউটার, একটি এলইডি টিভি ও দুটি রাউটার যার মূল্য ৯০ হাজার টাকা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু