রংপুরে রমজানের আগের দিনে জমে উঠেছে কেনাকাটা, অতিরিক্ত দাম নেয়ার অভিযোগ

Exif_JPEG_420

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাত পোহালেই শুরু হবে পবিত্র মাহে রমজান। এরইমধ্যে রংপুরের বিভিন্ন বাজারে বেড়েছে বেশিরভাগ নিত্যপণ্যের দাম। চড়াদামে বিক্রি হচ্ছে তেল, ছোলা, ডাল ও মসলাসহ রমজানের ভোগ্যপণ্য। স্বস্তি নেই ডিম ও মুরগির বাজারেও। তবে এর কারণ হিসেবে ব্যবসায়ীরা দায়ী করেছেন জ্বালানি সংকট ও ডলারের অস্বাভাবিক দাম বেড়ে যাওয়াকে।

জানা গেছে, বাজার পরিস্থিতি যাই হোক রমজানে নিত্যপণ্যের দাম ক্রেতার নাগালে থাকবে বলে আশ্বাস দিয়ে যাচ্ছে সরকারের বিভিন্ন মহল। কিন্তু রমজান শুরুর আগেই দ্রব্যমূলের ঊর্ধ্বগতির কারণে সেই আশ্বাসে ভরসা রাখতে পারছেন না ক্রেতারা।

নগরীর পৌরবাজার, সিওবাজার, হাজীরহাটসহ বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, সারা বছর ছোলার চাহিদা কম থাকলেও রমজানে বাড়ে কয়েকগুণ। একই অবস্থা ভোজ্যতেল, চিনি ও ডালের ক্ষেত্রেও। রমজানের আগেই উত্তাপ ছড়াচ্ছে এসব নিত্যপণ্যের দাম। স্বস্তি নেই চালের বাজারেও সপ্তাহের ব্যবধানে কেজিতে চালের দাম বেড়েছে ৪ থেকে ৫ টাকা পর্যন্ত।

বিজ্ঞাপন

বাড়ছে মসলার দামও। আদা ও রসুনের দাম বছরজুড়ে ওঠানামা করলেও এলাচ, লবঙ্গ, দারুচিনির দাম একলাফে কেজিতে বেড়েছে ১০০ টাকা পর্যন্ত। ব্যবসায়ীরা বলছেন, জ্বালানি তেলও ডলারের মূল্য বৃদ্ধি এবংএলসি খুলতে না পারায় এসব পণ্যের দাম বেড়েছে।

সপ্তাহের ব্যবধানে নতুন করে দাম বেড়েছে ডিম ও মুরগীর। ব্রয়লার কেজিতে ১৫ টাকা আর সোনালী মুরগির দামবেড়েছে ৩০ টাকা পর্যন্ত। ডিম প্রতি হালিতে বেড়েছে ৫ টাকা। বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার করা না হলে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ করা সম্ভব নয় বলে জানান ক্রেতারা।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু