মহানবী (সঃ) কে কটুক্তি করায় স্কুল শিক্ষক বরখাস্ত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

যশোরের অভয়নগর উপজেলার দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক নিউটন সরকার মহানবী (সঃ) নিয়ে কটুক্তি করার অভিযোগে নিউটন সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ (২৯ জানুয়ারি) রবিবার উপজেলা শিক্ষা কর্মকর্তা নিউটন সরকারকে সাময়িক বরখাস্ত করেন এবং ঘটনা তদন্তে বিদ্যালয়ের সভাপতি মো: লুৎফর রহমান শেখকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের আদেশ দেন।

এলাকাবাসি সুত্রে জানা গেছে, গত ২৫ জানুয়ারী বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারি শিক্ষক নিউটন সরকার ৮ম শ্রেণির বিজ্ঞান ক্লাস চলাকালীন এক পর্যায়ে মহানবী(সঃ)কে নিয়ে কটুক্তি করেন। এ ঘটনা বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা প্রধান শিক্ষক তিলক কুমার দাস-সহ অন্যান্য শিক্ষকদের জানালে শিক্ষকরা তাদের বিষয়টি অন্য কাউকে না বলতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা বাড়িতে গিয়ে তাদের অভিভাবকদের জানায় এবং পরবর্তীতে এলাকার লোকজন জানতে পেরে আজ সকাল এগারোটায় অভিভাবক-সহ এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষকের শাস্তির দাবিতে বিদ্যালয় ঘেরাও করেন।

বিজ্ঞাপন

খবর পেয়ে অভয়নগর থানা পুলিশ সহ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিলক কুমার দাস বলেন, ঘটনার দিন শিক্ষার্থীরা আমাকে জানায় বিঞ্জান শিক্ষক শ্রেনী কক্ষে নবীজীকে নিয়ে কটুক্তি করেছে। এসময় অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।
অভিযুক্ত শিক্ষক নিউটন সরকার বলেন, আমি নবীজী সম্পর্কে কোন কটুক্তি করেনি।আমার নামে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমিসহ অভয়নগর থানা পুলিশ বিদ্যালয়ে যেয়ে বিক্ষুদ্ধ এলাকাবাসিকে শান্ত করার চেষ্টা করি। ঘটনা জানার পর তাৎক্ষনিকভাবে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান বলেন, আমি উপজেলা শিক্ষা কর্মকর্তার সাথে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেছি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১ কাউখালীতে বাড়িতে ঈদ করতে এসে গ্রেপ্তার হলেন ৪জন রাকাবকে একীভূতরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ফরিদপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১১ প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি