প্রণয় থেকে বিয়ে, তবু কেন ২৭ বছর ধরে স্বামীর থেকে দূরে অলকা?

আলকা ইয়াগনিক

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নব্বইয়ের দশকে একচেটিয়া আধিপত্য ছিল তাঁর। মাত্র ১৪ বছর বয়সে বলিউডে গানে অভিষেক হয়েছিল অলকা যাজ্ঞিকের। দু’হাজারেরও বেশি গানের রেকর্ড রয়েছে তাঁর ঝুলিতে। অন্তত ১৬টি ভাষায় গান গেয়েছেন। ২০ মার্চ অলকা যাজ্ঞিকের জন্মদিন। উইকিপিডিয়া বলছে, ৫৭ তে পা দিয়েছেন গায়িকা। মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা। মায়ের কাছেই সঙ্গীতের তালিম শুরু। মাত্র ৬ বছর বয়সে আকাশবাণী কলকাতায় গান শুরু করেছিলেন তিনি। তাঁর কেরিয়ার এখন যে উচ্চতায় পৌঁছেছে, তার পুরো কৃতিত্বই মাকে দেন শিল্পী। ১৯৮০ সালে প্রথম প্লেব্যাক করেন ‘পায়েল কি ঝঙ্কার’ ছবিতে। এর পর আর পিছনে ফিরতে হয়নি তাঁকে। গানের জগতে তাঁর কৃতিত্ব যেমন গোছানো, ব্যক্তিগত জীবনেও তেমনই এই শিল্পী।

মায়ের সঙ্গে দিল্লি যান অলকা। স্টেশনে তাঁদের নিতে আসেন নীরজ। সেই সময় কেউই কাউকে চিনতেন না। নীরজ ছিলেন অলকার মায়ের বন্ধুর আত্মীয়। প্রথম দেখাতেই ভাল লেগে গিয়েছিল একে অপরকে। ১৯৮৯ সালে শিলংয়ের এক ব্যবসায়ীকে বিয়ে করেন। তবু বিয়ের পর প্রায় ২৭ বছর আলাদা থেকেছেন তাঁরা। কর্মসূত্রে বছরের বেশির ভাগ দিন মুম্বইতেই থাকতে হত অলকাকে। অন্য দিকে, তাঁর স্বামী নীরজ কুমারকে ব্যবসার প্রয়োজনে রয়ে যেতে হয় শিলংয়ে। যে কোনও সম্পর্ক এ রকম দূরত্ব থেকে বিচ্ছেদের দিকে এগোয়। কিন্তু অলকা এ ক্ষেত্রে ব্যতিক্রমী। কেরিয়ারের মধ্যগগনে মুম্বইয়ের কাজ ফেলে চলে আসা প্রায় অসম্ভব ছিল অলকার পক্ষে। অন্য দিকে, শিলংয়ের ব্যবসা ফেলে যেতে পারবেন না নীরজ। অনেকেরই ধারণা ছিল, এমন বিয়ে হয়তো টিকবে না। তবে সেই আশঙ্কাকে ভুল প্রমাণ করে সুখী দাম্পত্যের নজির গড়েছেন অলকা-নীরজ। তাঁদের একটি কন্যাসন্তানও রয়েছে। কয়েক বছর আগেই বিয়ে হয় অলকা-নীরজের এক মাত্র কন্যার।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু তাপপ্রবাহের কারণে নয়াপল্টনের সমাবেশ স্থগিত করল সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক