নিয়ামতপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নওগাঁর নিয়ামতপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টার অভিযোগে গত রবিবার(১৭ জুলাই) ভুক্তভোগী বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে।

এজাহার সূত্রে জানা যায়, উপজেলার হাজিনগর ইউনিয়নের শেখপুর ও নরসিংহপুর মৌজার প্রস্তাবিত খতিয়ান নং- ৫৮, ৫৬/ ১৬, ২৭,৮/ ২৯,৯ এর দাগ নং- ৪৭, ১১৪, ও ১৭৪, ২১৩, ১৭৩, পরিমান-৪.২৩ এবং ১.৮১ মোট ৬.০৫ একর সম্পত্তি পৈত্রিকসূত্রে ঢাকার মতিঝিলের শান্তিনগরের মৃত- আব্দুস সালামের ছেলে তাহেরুল ইসলাম, মফিজুল ইসলাম, নাসিমুল ইসলাম, মেয়ে তাহেরা ও পাপড়িয়ার নিকট হতে ১৬/০৭/২০০৮ইং তারিখের দলিল নং-৪৬০৬ এবং ২০/০৭/২০০৮ তারিখের ৪৬৩৩-৪৬১০ নং দলিল মূলে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সাতকানিয়া গ্রামের মৃত- আবুল হোসেনের ছেলে জালাল উদ্দিন, একই গ্রামের মৃত- ইউনুস আলীর ছেলে দুরুল হুদা, একই উপজেলা কোটনা গ্রামের মৃত- ইনতাজ আলীর ছেলে এনামুল হক ৬.০৫ একর সম্পত্তি ক্রয় করে বিক্রেতার নিকট বুঝিয়ে নিয়ে আজ অবধি ভোগদখল করে আসছে। হঠাৎ গত ১৭ জুলাই রবিবার বেলা ১১টায় প্রতিপক্ষের ভাড়াটিয়া ভূমিদর্স্যু উপজেলার হাজিনগর ইউনিয়নের উপরকুড়া শালবাড়ী গ্রামের আবুল হোসেনের ছেলে সাকিম, রুহুল, হুমায়ন, মোখলেছুর, একই গ্রামের ইদুর ছেলে মাহিদুর ও নাইমুল, রুহুলের ছেলে তসিকুল, হুমায়নের ছেলে সামাদ, নিয়ামতপুর সদর ইউনিয়নের নেহেন্দা বালুকাপাড়ার আশরাফুল ইসলামের ছেলে নাসিম, মাকলাহাট গ্রামের দোস্ততুল্লার ছেলে দবির, শিশ মোহাম্মাদের ছেলে জাহাঙ্গীর মেম্বর, কোচপাড়া গ্রামের আশর্ফাুল ইসলামের ছেলে পিন্টু, আমজাদের ছেলে সাদেক, মাকলাহাট গ্রামের সেকেন্দার আলীর ছেলে ডাপ্পু, ফতেপুর গ্রামের হাফেজের ছেলে মোহাম্মাদ আলী, বিজলী গ্রামের ওসমানের ছেলে লোকমান হোসেন, দোস্তপুরের আশরাফুল ইসলামের ছেলে জামাল পাওয়ার টিলার নিয়ে গিয়ে জমি চাষ করে দখলের চেষ্টা করে।

সংবাদ পেয়ে জমির মালিক জালাল উদ্দিন ও তাদের অন্যান্য মালিকগণ ঘটনাস্থলে পৌছলে ভূমিদর্স্যুরা বিভিন্ন রকমের হুমকি ধুমকি প্রদান করে পালিয়ে যায়।

বিজ্ঞাপন

জমির মালিক জালাল উদ্দিন জানান, ১৯২০, ১৯৬২ এবং ১৯৭২ সালের রেকর্ড মূলে উল্লেখিত জমির মালিক আব্দুস সালাম। আব্দুস সালাম মারা যাওয়ার পর তাদের ৩ ছেলে ও ২ মেয়ে মালিক। তাদের কাছ থেকে আমিসহ অন্যান্যরা জমি ২০০৮ সালে ক্রয় করে এখন পর্যন্ত ভোগ দখল করে আসছি। হঠাৎ কোথা থেকে উটকো দলিল দেখিয়ে ভাড়াটিয়া ভূমিদর্স্যু লাগিয়ে জমি দখলের চেষ্টা করে।

বর্গাচাষী উপরকুড়া শালবাড়ী গ্রামের খোকন রানা, মুজিবুর রহমান বলেন, আমাদের জমির মালিক জালাল উদ্দিন। আমরা ২০০৮ সাল থেকে বর্গা চাষী হিসাবে জমিটি চাষ করে আসছি। হঠাৎ কোন কিছু না জানিয়ে ১৭ জুলাই রবিবার বেলা ১১টায় কিছু ভাড়াটিয়া লোক এসে জমি দখলের চেস্টা করে।

জমির মালিকানা দাবী করা বাদশার সাথে মুঠোফোনে যাগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায় নাই। এ ব্যাপারে কথা হলে নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১