নদীতে নেই নাব্য সংকট, মোংলা বন্দরে ভিড়লো দুটি বড় কন্টেইনার জাহাজ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মোংলা বন্দরের জেটিতে প্রথমবারের মত নোঙ্গর করেছে বড় আকারের দুটি কন্টেইনার জাহাজ। রোববার (১৫ জানুয়ারি) বিকেলে বন্দরের ৮ ও ৯ নম্বর জেটিতে ১৮৬ মিটার দৈর্ঘ্যর পানামা পতাকাবাহী ‘এম ভি মার্কস জার্কাতা’ ও ১৮৫ মিটার দৈর্ঘ্যের পর্তুগাল পতাকাবাহী ‘এম ভি ইউভেনা জাহাজ’ নোঙ্গর করে।

জাহাজ দুটি হিমায়িত মাছ, পাটজাত দ্রব্য ও গার্মেন্টস পণ্য নিতে মোংলা বন্দরে এসেছে। এই তথ্য জানায় বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ।

বিদেশি জাহাজ দুটির শিপিং এজেন্ট ওশান ট্রেড লিমিটেড শিপিংয়ের ম্যানেজার এম এন আলম বলেন, এই প্রথম একই দৈর্ঘ্যের দুটি কন্টেইনার জাহাজ মোংলা বন্দরে এসেছে। জেটিতে নাব্য সংকট দূর হওয়ায় এটি সম্ভব হয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, দুটি জাহাজে ২৪৭টি কন্টেইনার এসেছে। এগুলো পণ্য বোঝাই করে কাল ও পরশু মোংলা বন্দর ত্যাগ করবে। আগামীকাল একই দৈর্ঘ্যের ‘কোটা রোকন’ নামে আরও একটি কন্টেইনার জাহাজ জেটিতে ভিড়বে বলেও জানান তিনি।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মূসা বলেন, ‘বন্দর জেটিতে বড় বাজেটে নিয়মিত ড্রেজিং করা হচ্ছে। ফলে যেকোন বিদেশি জাহাজ অনায়াসেই এই জেটিতে নোঙ্গর করছে। এর আগে জেটিতে নাব্য সংকট থাকায় গভীরতা এবং বড় দৈর্ঘে্যর জাহাজ ভিড়তে সমস্যা হত। এখন সেই সংকট নেই।’

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি