দ্বিতীয় ওয়ানডেতে কাল মাঠে নামছে বাংলাদেশ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ইংল্যান্ডের চেমসপোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে ২য় ওয়ানডেতে আগামীকাল (১১ মে) মাঠে নামছে বাংলাদেশ। বাংলাদেশ সময় বিকেল ৩ টা ৪৫ মিনিটে ম্যাচটি শুরু হবে। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরিত্যক্ত হতে পারে এই ম্যাচও।

এই সিরিজকে পাখির চোখ করে রেখেছিল আয়ারল্যান্ড। সে কারণে সিরিজটি নিয়ে বেশ সতর্কও ছিল। হোস্ট হওয়ার পরও তারা সিরিজটি আয়ারল্যান্ডে না খেলার পেছনে বড় কারণ ছিল এ সময় আয়ারল্যান্ডে প্রচুর বৃষ্টিপাত হয়। তাই কোনোভাবেই যাতে ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত না হয়। এই চিন্তা থেকেই চেমসফোর্ডে খেলে। তা ছাড়া আয়ারল্যান্ডের উইকেট ও কন্ডিশনের সঙ্গে চেমসফোর্ডের কোনো পার্থক্য নেই। কিন্তু কোনো লাভ হলো না। শেষ পর্যন্ত বৃষ্টির কারণেই ম্যাচ পরিত্যক্ত হয়ে গেল।

ম্যাচে প্রথম থেকেই ভীষণ সিরিয়াস মনে হয়েছে আইরিশদের। জয়ের জন্য যে তারা কতটা মরিয়া সেটা বডি ল্যাঙ্গুয়েজ দেখেই বোঝা গেছে। মেঘলা আকাশ দেখে আইরিশ দলপতি অ্যান্ডি বলবার্নি টস জিতে প্রথমে বোলিং নেন। তাদের শুরুটাও হয় দুর্দান্ত। বাংলাদেশের ব্যাটসম্যানদের উইকেট বিলিয়ে দেওয়ার দিনে ম্যাচের লাগামটা শক্ত করে ধরে। মাত্র ১৫ রানে দুই ওপেনার লিটন দাস ও তামিম ইকবালকে হারানোর পর সাকিব আল হাসানও উইকেটে লম্বা সময় থাকতে পারেননি। কন্ডিশন উইকেটের কথা চিন্তা করে এ ম্যাচে বাংলাদেশ একটি বাড়তি ব্যাটসম্যান খেলিয়েছিল। কিন্তু তারপরও রান মাত্র ২৪৬।

বিজ্ঞাপন

একমাত্র মুশফিকুর রহিম ছাড়া আর কারও ফিফটি নেই। লিটন দাস প্রথম বলেই আউট। এ ছাড়া আরও পাঁচ ব্যাটসম্যান উইকেটে সেট হওয়ার পরও তাদের ইনিংসকে ফিফটিতে রূপান্তর করতে পারেননি। বাংলাদেশের ব্যাটসম্যানদের উদাসীন ব্যাটিংয়ের সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন আইরিশ পেসাররা।

তবে ব্যাটিংয়ে শুরুটা মোটেও ভালো হয়নি আইরিশদের। বৃষ্টির আগে যতক্ষণ ব্যাটিং করেছে দলটি, তাদের বেশ চাপের মধ্যেই রেখেছিলেন বাংলাদেশের বোলাররা। একে তো টপ অর্ডারের সেরা তিন ব্যাটসম্যানকে তারা হারিয়েছিল, তা ছাড়া রানরেটও ভালো ছিল না (৩.৯৩)।

পরিত্যক্ত ম্যাচটি বাংলাদেশের জন্য একটা শিক্ষাও বটে। পাঁচ পাঁচজন ব্যাটসম্যান উইকেটে থিতু হওয়ার পরও কেন বড় ইনিংস খেলতে পারলেন না? ম্যাচের পর ব্যাটিংয়ের ব্যবচ্ছেদ করে নিশ্চয়ই কোচ হাতুরাসিংহে তার শিষ্যদের সাবধান করে দিয়েছেন!

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু তাপপ্রবাহের কারণে নয়াপল্টনের সমাবেশ স্থগিত করল সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক