দুদকের মামলায় বাখরাবাদের বিক্রয় সহকারি আকতারের নামে আদালতে চার্জ গঠন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এর বিক্রয় সহকারি আকতার হোসেন এর নামে চার্জ গঠন করেছে আদালত।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) আকতার হোসেন এর নামে দুদকের দায়ের করা মামলাটি দীর্ঘ তদন্ত শেষে আদালত চার্জ গঠন করে।
২০২১ সালের ৮ ফেব্রæয়ারি আকতার হোসেন দুর্ণীতি দমন কমিশনে দেওয়া তার সম্পদ বিবরণীতে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করে।

মেট্রো বিশেষ মামলা নং- ৩৭/২০২১ ও দুদক জিআর নংÑ ১৯/২০২১। মামলার বাদী দুর্ণীতি দমন কমিশনের উপ পরিচালক ( অনুঃ ও তদন্ত-১) সৈয়দ তাহসিনুল হক। মামলার বিরণীতে জানাযায়, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর বিক্রয় সহকারি আকতার হোসেন দুর্ণীতি দমন কমিশনে দেওয়া তার সম্পদ বিবরণীতে ২ কোটি ৫৮ লাখ ৫১ হাজার ৪৪৭ টাকা মূল্যের সম্পদের মদ্যে ১ কোটি ৭৩ লাখ ৮৯ হাজার ২৬৭ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেন।

বিজ্ঞাপন

এছাড়াও দুদকের তদন্তে ৩৫ লাখ ৪৬ হাজার ৬২৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য পায়। এ দুটি অপরাধে আকতার হোসেনের বিরুদ্ধে মামলা করে দুদক। এ ছাড়াও আকতার হোসেনের নামে আরও কয়েকটি দুর্ণীতির অভিযোগ তদন্ত করছে দুদক। আকতার হোসেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ এর সিবিএর নেতৃত্ব দিচ্ছেন। বিগত ২০২১-২০২২ সিবিএ নির্বাচনে সভপতি নির্বাচিত হন ২০২৩-২০২৪ নির্বাচনেও আকতার হোসেন সভাপতি প্রার্থী।

খোজ নিয়ে জানা গেছে বিএনপির একাংশের সমর্থন নিয়ে ২০২১-২২ সালে সভাপতি নির্বাচিত হন। তার বিরুদ্ধে বদলি, অবৈধ গ্যাস সংযোগ দেওয়া ও সিএনজি পাম্পে অবৈধ সংযোগ দিয়ে নিয়মিত মোটা অংকের অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে।

শনিবার (২১ জানুয়ারী) রাতে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড এমডি শংকর মজুমদার বলেন, আকতারের বিরুদ্ধে দুদকের মামলায় আকতারের নামে চার্জ গঠনের বিষয়টি শুনেছি। সে যদি দূর্নীতী করে থাকে দুদক তাকে শাস্তি দিবে এটাই স্বাভাবিক।

বিজ্ঞাপন

অভিযোগ এর বিষয়ে জানতে চাইলে আকতার হোসেনের মোবাইল নাম্বারে একধিকবার কল যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি