তৃতীয় টেস্টে থাকছেন না কামিন্স

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গুরুতর অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরে গেছেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। আর সে কারনেই ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে তার আর খেলা হচ্ছেনা।

কামিন্সের পরিবর্তে এ ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করবেন স্টিভ স্মিথ। প্রথম দুই টেস্টে স্বাগতিক ভারতের কাছে বড় পরাজয়ে অস্ট্রেলিয়ান সামনে এখন চার ম্যাচ সিরিজ হারানোর শঙ্কা। দলের মূল পেসার কামিন্সকে হারানোটা অস্ট্রেলিয়ার জন্য দু:সংবাদ। একইসাথে দলে রয়েছে ইনজুরি সমস্যা। আইসিসি টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে কামিন্স বর্তমানে তৃতীয় স্থানে আছেন।

এক বিবৃতিতে কামিন্স বলেছেন, ‘এই মুহূর্তে আমি দেশে ফিরে যাবার সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি এসময় আমার পরিবারের সাথে থাকাটা বেশী জরুরী। কঠিন এই সময়ে ক্রিকেট অস্ট্রেলিয়া ও একইসাথে দলীয় সতীর্থদের সমর্থনের প্রশংসা করছি। আমাকে বোঝার জন্য সবাইকে ধন্যবাদ।’

বিজ্ঞাপন

মায়ের গুরুতর অসুস্থতার খবর পেয়ে কামিন্স এ সপ্তাহেই অস্ট্রেলিয়ায় ফিরে এসেছেন। কিন্তু ধারনা করা হয়েছিল হয়তোবা তৃতীয় টেস্টের আগে তিনি ভারতে ফিরে যেতে পারবেন।

চার ম্যাচ সিরিচে এই মুহূর্তে ভারত ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া ৬ উইকেটে পরাজিত হয়ছে। ভারতীয় স্পিনার রবিন্দ্র জাদেজার বোলিং তোপে অস্ট্রেলিয়ান ব্যাটিংয়ে ধ্বস নামে। দ্বিতীয় ইনিংসে জাদেজা ৪২ রানে ৭ উইকেট দখল করায় অস্ট্রেলিয়ার ইনিংস মাত্র ১১৩ রানে গুটিয়ে যায়। এই পরাজয়ের পর কামিন্স হতাশা প্রকাশ করে বলেছিলেন ভারতের স্পিন সহায়ক কন্ডিশনের সাথে তার দল মানিয়ে নিতে ব্যর্থ হয়েছে। এ সময় তিনি বলেন, ‘সবাই তাদের নিজ ম্যাচ নিয়ন্ত্রন করে। কিছু কিছু বল সত্যিকার অর্থেই খেলা কঠিন হয়ে যায়।

কিন্তু শট চয়েজের একটি ব্যপারও রয়েছে। আমরা আসলে সেটা করতে পারিনি বলেই আমার মনে হয়।’১০জন অস্ট্রেলিয়ান ব্যাটনম্যানের মধ্যে ছয়জনই জাদেজা ও রবিচন্দ্রন অশ^ীনের বলে সুইপ শট খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন।
আগামী ১ মার্চ ইন্দোরে শুরু হবে তৃতীয় টেস্ট।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু