তানোরে একই পদে দুই শিক্ষককে দু’বার নিয়োগ !

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর তানোরে একই প্রতিষ্ঠানে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ভূয়া সনদে একই পদে দুইজন শিক্ষককে দুইবার নিয়োগ দেয়ার চাঞ্চল্যকর খবর পাওয়া গেছে।

এলাকাবাসী বিষয়টি সরেজমিন তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্র্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন। এদিকে চলতি বছরের ২৩ মার্চ বৃহস্প্রতিবার সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ করেছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার পাঁচন্দর ইউনিয়নের (ইউপি) চাঁদপুর দাখিল মাদরাসায় আলোচিত ও চাঞ্চল্যকর এই শিক্ষক নিয়োগের ঘটনা ঘটেছে। এদিকে এখবর ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে,উঠেছে সমালোচনার ঝড়। অন্যদিকে এলাকার অভিভাবক, সচেতন মহল ও শিক্ষার্থীদের মধ্যে চরম অসন্তোষ সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, বিগত ২০১০ সালে চাঁদপুর দাখিল মাদরাসায় জীববিজ্ঞান শাখায় (শিক্ষক নিবন্ধন) ভূয়া সনদে জালিয়াতির মাধ্যমে শিক্ষক হিসেবে নিয়োগ করা হয় আওয়ামী লীগ নেতা লোকমান আলীর মেয়ে জামাই ইউসুফ আলীকে। অন্যদিকে মাদরাসার সভাপতি (তৎকালীন) হাজী তসলিম উদ্দিনের পুত্র মশিউর রহমানকে কম্পিউটার শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়। এদিকে নিয়োগের পর ইন্টারনেটে তাদের (শিক্ষক নিবন্ধন) সনদপত্র যাচাই করা হলে জালিয়াতির ঘটনা ধরা পড়ে।

এ ঘটনা ফাঁস হলে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়। অন্যদিকে মাদরাসা কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাঁপা দিতে কৌশলে বিগত ২০১৩ সালের ডিসেম্বর মাসে জীববিজ্ঞান শিক্ষক ইউসুফ আলী ও কম্পিউটার শিক্ষক মশিউর রহমানকে সেচ্ছায় পদত্যাগ (অব্যাহতি) করানো হয়। পরবর্তীতে বিগত ২০১৪ সালের ১৫ জানুয়ারী এসব পদে ফের তাদের পুনরায় নিয়োগ দেখানো হয়। চাঁদপুর দাখিল মাদরাসার নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, মাদরাসার সভাপতি ও সুপার জালিয়াতি করে তাদের দুইজনকে শিক্ষক হিসিবে নিয়োগ করেন।

কিন্ত্ত ঘটনা ফাঁস হয়ে পড়লে তা ধামাচাঁপা দিতে আবারো তারা জালিয়াতি ও প্রতারণা করে ওই দুই বিষয়ে ফের ওই দুইজনকে পুনরায় নিয়োগ দেখানো হয়। এ বিষয়ে তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিদ্দিকুর রহমান বলেন, বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখা হবে। এ ব্যাপারে চাঁদপুর দাখিল মাদরাসার সভাপতি (তৎকালীন) হাজী তসলিম উদ্দিন বলেন, তাঁর পুত্র মশিউর রহমানকে কম্পিউটার শিক্ষক ও ইউসুফ আলীকে জীববিজ্ঞান শিক্ষক হিসেবে নিয়োগ করা হয়। কিন্ত্ত কিছু জটিলতার কারণে তাদের স্বেচ্ছায় পদত্যাগ করিয়ে ফের পুনরায় দেখানো হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে মাদরাসার সুপার বেলাল উদ্দিন বলেন, বিগত ২০১০ সালে ইউসুফ আলীকে জীববিজ্ঞান ও মশিউর রহমানকে কম্পিউটার শিক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছিল। কিন্ত্ত তাঁরা উভয়েই ব্যক্তিগত কারণ দেখিয়ে বিগত ২০১৩ সালের শেষের দিকে সেচ্ছায় অব্যাহতি নিয়েছিলেন। পরবর্তীতে বিগত ২০১৪ সালে তাদের ফের জীববিজ্ঞান ও কম্পিউটার শিক্ষক হিসেবে নিয়োগ দেখানো হয়।

তিনি বলেন, এর সব দায়-দায়িত্ব ছিলেন তৎকালীন সভাপতি হাজী তসলিম উদ্দিন। তবে তিনি বিষয়টি নিয়ে পত্র-পত্রিকায় খবর প্রকাশ না করতে অনুরোধ করেন। এবিষয়ে মাদরাসার সভাপতি ও উপজেলা ভাইস-চেয়ারম্যান আবু বাক্কার বলেন, এটা অনেক আগের ঘটনা তার জানা নাই। তিনি বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হবে এবং অভিযোগের সত্যতা পেলে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু তাপপ্রবাহের কারণে নয়াপল্টনের সমাবেশ স্থগিত করল সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক