ঘরে ঘরে সেবা পৌঁছে দিতে আশ্রয়ন প্রকল্পে উপজেলা প্রশাসন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ভূমিহীন-গৃহহীণ অসহায়, ছিন্নমূল মানুষের পূনর্বানের জন্য অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মডেল হিসেবে পিছিয়ে পড়া অনগ্রসর জনগোষ্ঠীর মূল স্রোতধারায় আনার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ অগ্রাধিকার প্রকল্প হল আশ্রয়ন প্রকল্প। আর এই প্রকল্পে বসবাসকারীদের সেবা প্রদানে ফরিদপুরের নগরকান্দা উপজেলা প্রশাসনের সকল দপ্তরের প্রধানরা একসাথে উপস্থিত হয়েছেন উপজেলার চরযোশরদী ইউনিয়নের গোপালকরদী আশ্রয়ন প্রকল্পে।

রোববার (২৯ জানুয়ারী) সকল সরকারি দপ্তরের প্রদত্ত সেবাসমূহ সমন্বিত উদ্যোগ গ্রহণের মাধ্যমে প্রদানের জন্য দিনব্যাপী বিভিন্ন কার্যক্রমের আয়োজন করেছে। সেবা প্রদানের মধ্যে রয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ সেবা প্রদান, সমবায় সমিতি গঠন ও ক্ষুদ্র ঋণ বিতরণ, দক্ষতা উন্নয়ন মূলক বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান, উঠান বৈঠকের আয়োজন, কৃষি ও কৃষি সামগ্রী বিতরণ, প্রাণি সম্পদ সেবা প্রদান, পরিবার পরিকল্পনা সেবা প্রদান, মহাসমাবেশ সামাজিক সম্প্রীতি সমাবেশ, জন্ম নিবন্ধন সেবা প্রদান উল্লেখযোগ্য।

দিনব্যাপী এ কার্যক্রমে গোপালকরদী আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের সাথে উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিগন মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

এ কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চুন্নু শেখ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির, চরযশোরদী ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির, স্থাণীয় গনমাধ্যম কর্মী ও ইউপি সদস্য গন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মইনুল হক এ প্রসঙ্গে বলেন, সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও তাদেরকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে সংশ্লিষ্ট সকল সরকারি দপ্তরের সেবাসমূহ আশ্রয়ন প্রকল্প বাসীদের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার প্রয়াসে উপজেলা প্রশাসন একটি সমন্বিত উদ্যোগ গ্রহণ করেছেন। পর্যায়ক্রমে ফেব্রুয়ারি মাসের মধ্যে বাকি আশ্রয়ন প্রকল্প গুলোতে আমরা এরকম সমন্বিত উদ্যোগ গ্রহণ করব।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু