ঈশ্বরগঞ্জে অটো রাইস মিলের লাইসেন্সে অনিয়ম

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

অটো রাইস মিল সম্পন্ন হওয়ার আগেই লাইসেন্স পেয়েছেন মিলের মালিক। এমনকি নাম উঠিয়েছেন বরাদ্দের তালিকায়ও। এমন ঘটনাটি ঘটিয়েছেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের চরশংকর গ্রামের মেসার্স ভূইয়া অটো রাইস মিলের মালিক আব্দুস ছাত্তার ভূইয়া ।

ময়মনসিংহ জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলায় ৩টি অটো ও ৬চি হাস্কিং রাইস মিলের লাইসেন্স রয়েছে। গতবছর ২টি অটো রাইস মিলে লাইসেন্স থাকলেও এবছর মেসার্স ভূইয়া অটো রাইস মিল নামের একটি নতুন লাইসেন্স (৩৫০/২২-২৩) সংযোক্ত হয়েছে।
নিয়ম রয়েছে রাইস মিলের লাইসেন্স পেতে মিল সম্পন্ন করাটা বাধ্যতা মুলক। আর অটো রাইস মিল সম্পন্ন করতে বিদ্যুৎ সংযোগ, ডায়ার, বয়েলার, শুটার আবশ্যক।

সরেজমিন তথ্যানুসন্ধানে দেখা যায়, ভূইয়া অটো রাইস মিল বাহির থেকে অস্তিত্ব দেখা গেলেও ভিতরে নেই মিলের যন্ত্রাংশ। নেই বিদ্যুৎ সংযোগ, বয়েলার, অসম্পুর্ন রয়েছে বিদ্যুৎ সাবষ্টেশন, ডায়ার, শুটারসহ অন্যান্য কাজ।

বিজ্ঞাপন

মিল সম্পন্ন না করেই লাইসেন্স পাওয়ার বিষয়ে জানতে চাইলে মিল মালিক আব্দুস ছাত্তার ভূইয়া জানান, লাইসেন্সের জন্য কাগজপত্র জমা দিয়েছি কিন্তু লাইসেন্স বাবদ সরকারি ফি জমা দেইনি। জেলা খাদ্য নিয়ন্ত্রকের সাথে চুক্তি পত্রের ভিত্তিতে বরাদ্দের তালিকায় আমার নাম লিপিবদ্ধ হয়েছে।

জানতে চাইলে ময়মনসিংহ জেলা খাদ্য নিয়ন্ত্রক ইকবাল বাহার চৌধুরী বলেন, মিল সম্পন্ন না করে লাইসেন্স পাওয়ার কোন বিধান নেই। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মিল সরেজমিন পরিদর্শন করে আমাদের সুপারিশ করেন। আর তাদের সুপারিশের ভিত্তিতেই আমরা লাইসেন্স প্রদান করেছি। প্রকৃতপক্ষে যদি মিলটি অসম্পন্ন থাকে তাহলে ওই মিলের বরাদ্দ বাতিল করা হবে।

এদিকে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কথা অস্বীকার করে ঈশ্বরগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম বলেন, অটো রাইস মিলের লাইসেন্সের বিষয়টি সম্পুর্ন-ই জেলা থেকে নিয়ন্ত্রন করা হয়। এখানে আমাদের কোন প্রতিবেদনের প্রয়োজন নেই। আমরা কোন প্রতিবেদন দেইনি, যা করার জেলা থেকেই করা হয়েছে।

বিজ্ঞাপন

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর বৃষ্টি চেয়ে রানীশংকৈলে ‘ইসতিসকার’ নামাজে মুসল্লিদের বিশেষ দোয়া গাজীপুরে তাপদাহে ঝরছে লিচুর গুটি, দিশেহারা চাষিরা আপনারা শুধু ভোটার, আপনাদের কথা বলার অধিকার নেই: উপজেলা চেয়ারম্যান প্রার্থী চার নির্দেশনা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন ধর্ষণের অভিযোগে মাদ্রাসা শিক্ষকের ১০ বছর সশ্রম কারাদণ্ড বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ নামাজ ও বি‌শেষ দোয়া বাণিজ্যিকভাবে আঠাবিহীন বারোমাসি কাঁঠাল চাষে ভাগ্য খুলেছে সবুজের বিদ্যুৎ বিভ্রাটের বৃত্তে আটকা ভোলার জনজীবন! একদিনের ব্যবধানে আবারও কমলো সোনার দাম মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি