ঈদের পরে এখনও বাড়ি ফিরছে মানুষ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

পবিত্র ঈদুল আযহা শেষ হলেও এখনও রাজধানী ঢাকাসহ আশেপাশের জেলার মানুষ বাড়ি ফিরছে।
ঈদ শেষ হওয়ায় কোন রকম ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরছেন তারা। অন্যদিকে ঈদ শেষে কর্মমুখী মানুষের চাপও কিছুটা রযেছে দৌলতদিয়া ঘাট প্রান্তে। ঈদে স্বাভাবিক সময়ের চেয়ে যাত্রীদের চাপ বেশি থাকলেও কোরবানির ঈদের পরে যাত্রীদের তেমন চাপ না থাকায় নির্বিগ্নে বাড়ি ফিরতে পারছেন বলে জানান লঞ্চঘাট কর্তৃপক্ষ।

সরেজমিন আজ বুধবার (১৩ জুলাই) সকালে দৌলতদিয়া লঞ্চ ঘাট ঘুরে দেখা যায়, পাটুরিয়াঘাট থেকে দৌলতদিয়া ঘাটে ছেড়ে আসা একাধিক লঞ্চে যাত্রীরা এখনো ঘরে ফিরছেন। এদিকে ফেরিঘাটে ঢাকাগামী যানবাহনের কোন সারি নেই। পন্টুনে যানবাহন ও যাত্রীদের জন্য ফেরিগুলো অপেক্ষা করে ছেড়ে যাচ্ছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাট কর্তৃপক্ষ বলছে কোরবানির ঈদ শেষ হলেও ঢাকা ফেরত যাত্রীদের চাপ রয়েছে। ফেরিপারের পাশাপাশি অনেক মানুষ এখনো লঞ্চে নদী পাড়ি দিয়ে কর্মস্থলে যাচ্ছেন।

বিজ্ঞাপন

ঢাকা ফেরত লঞ্চের যাত্রী হামিদা বলেন, আমি সকালে ঢাকা থেকে ফরিদপুর মধুখালির উদ্দেশ্যে রওনা করে লঞ্চে নদী পার হয়ে দৌলতদিয়া ঘাট থেকে লোকাস বাসে যেতে চাচ্ছি। তিনি আরও বলেন, সড়ক একদম ফাঁকা। আসতে কোন ঝামেলা হয়নি। কোরবানির ঈদের কিছু মাংস নিয়ে আমার আত্নীয়র বাড়ী যাচ্ছি। কয়েকদিন সেখানে থেকে বাড়ী ফিরবো বলে জানান তিনি।

লঞ্চঘাটে আসা উত্তরা কর্মস্থলে ফেরা যাত্রী কামরুল বলেন, আমি একটি প্রাইভেট ফার্মে চাকরি করি। গতকাল থেকে অফিস খুলেছে। ফোন দিয়ে অফিস থেকে বাড়তি দুইদিন ছুটি নিয়েছি। আজ উত্তরা গিয়ে কাল থেকে অফিস করবো। এখন ঈদের চাপ থাকবে বলে সামনে সপ্তাহে আবার বাড়ি এসে পরিবার নিয়ে আসবো।

এ বিষয়ে দৌলতদিয়া ঘাটের ম্যনেজার নুরুল আনোয়ার মিলন বলেন, কোরবানির ঈদ শেষ হলেও এখনও ঢাকামুখী যাত্রীদের চেয়ে ঢাকা ফেরত যাত্রীদের চাপ অনেকটা বেশি রয়েছে। ফেরিতে যাত্রী পারাপারের পাশাপাশি লঞ্চেও যাত্রী পার হচ্ছে। তবে এবার কোন ভোগান্তি ছাড়াই ঢাকামুখী ও বাড়ীফেরা মানুষ ঘরে ফিরেছেন। আজ ঘাট বলা চলে অনেকটাই ফাঁকা। অনেকেই ঢাকা থেকে কোরবানির মাংস নিয়ে আত্নীয় স্বজনদের বাড়িতে বেড়াতে যাচ্ছেন এবং ঈদে যাদের ছুটি হয়নি তারা এখন বাড়িতে ফিরছেন। বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ২২ টি লঞ্চ বহরে চলাচল করছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
মোবাইলে ডাটার মেয়াদ চায় না ৯৮ শতাংশ মানুষ এফডিসিতে মারামারি, বেশ কয়েকজন সাংবাদিক আহত গাজীপুরে বৃষ্টি প্রার্থনায় ইসতিকার নামাজ আদায় লালমোহনে আবাসনের ঘর জবরদখলের অভিযোগ রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে তিন শিশুর মৃত্যু বাগেরহাটে দোকান ঘর ভেঙ্গে খাদে পরিবহন, নিহত ১ নবীনগরে চলে না ১ টাকা ও ২ টাকার কয়েন! উপজেলা পরিষদ নির্বাচন: প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ২৬ প্রার্থী ড্রামের ভোজ্যতেল ব্যবহারের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি কলাপাড়ায় গ্রামে গ্রামে দেখা দিয়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব সিলেটে গরমে বেড়েছে জ্বর, ডারিয়া ও হিটস্ট্রোক তীব্র তাপদাহে পুড়ছে সাতক্ষীরা জবি রঙ্গভূমির সভাপতি ইব্রাহিম, সাধারণ সম্পাদক মোসাদ্দেক নিয়ামতপুরে সিলিং ফ্যানে ঝুলছিল কলেজ ছাত্রীর মরদেহ কালীগঞ্জে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু তাপপ্রবাহের কারণে নয়াপল্টনের সমাবেশ স্থগিত করল সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক