অন্ধের জষ্ঠী হারিয়ে বেসামাল আসাদ !

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সম্পাদক আসাদুজ্জামান আসাদ অন্ধেরজষ্ঠী (একমাত্র অবলম্বন)সম্পাদক পদ হারিয়ে অনেকটা বেসামাল হয়ে পড়েছে বলে গুঞ্জন বইছে।

তিনি কি করতে পারবেন, আর পারবেন না তার সেই হিতাহিত জ্ঞান লোপ পেয়েছে বলে মণে করছে তৃণমুল। কারণ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আর আসাদুজ্জামান আসাদ ছিলেন ওই কমিটির সম্পাদক। ফলে ফারুক চৌধুরীকে নেতা ও তার নেতৃত্ব মেনেই আসাদ দীর্ঘদিন রাজনীতি করেছেন।

অথচ সম্পাদকের পদ হারিয়ে আসাদ বেসামাল হয়ে কোনো তথ্য উপাত্ত্য ছাড়াই এমপি ফারুক চৌধুরীকে রাজাকার পুত্র বলে কটুক্তি করেছে। এখন প্রশ্ন হলো ফারুক চৌধুরী যদি এতোই খারাপ তাহলে সম্পাদক হিসেবে তিনি তখন সভাপতির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব, নীতিনির্ধারক মহলে নালিশ বা প্রতিবাদ করে নিজে পদত্যাগ করেননি কেনো ? অথচ এমপি ফারুক চৌধুরী নিজেই আসাদের মতো বিতর্কিতকে নিয়ে এক সঙ্গে রাজনীতি করতে পারবেন না বলে সেচ্ছায় সভাপতির পদ থেকে পদত্যাগ করেন। এই সুযোগে আসাদ সভাপতি প্রার্থী হতে চাই।

বিজ্ঞাপন

কিন্ত্ত কেন্দ্র তা আমলে না নিয়ে উল্টো আসাদকে সম্পাদক পদ থেকে সরিয়ে দেয়। তিনি সম্পাদক পদ হারানোর জন্য ফারুক চৌধুরীকে দায়ী করে তার বিপক্ষে অবস্থান নিয়ে প্রোপাগান্ডা শুরু করেন। তারই ধারাবাহিকতায় এমপির বিরুদ্ধে এখানো তার এসব প্রোপাগান্ডা চলমান রয়েছে বলে তৃনমুলের নেতাকর্মীরা মনে করছেন। আওয়ামী লীগের নেতা দাবী করে আওয়ামী লীগ দলীয় কোনো সাংসদের বিরুদ্ধে প্রকাশ্যে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেয়া যায় কি না সেটি একটি বড় প্রশ্ন, কারণ দলীয় সাংসদ কোনো অনিয়ম করলে দলের নীতিনির্ধারক মহলে তার বিরুদ্ধে নালিশ করা যেতেই পারে। কিন্ত্ত সুনিদ্রিষ্ট তথ্য-উপাত্ত ব্যতিত দলীয় সাংসদের ভাবমুর্তিক্ষুন্ন হয় প্রকাশ্যে এমন বক্তব্য দেয়া যায় না। কারণ দলীয় সাংসদের সঙ্গে জড়িয়ে রয়েছে দল, নেতা ও নেতৃত্বের ভাবমুর্তি, যদি সেটা হয় তাহলে আসাদ কার বিরুদ্ধে প্রোপাগান্ডা করছেন এই প্রশ্ন উঠা স্বাভাবিক।

আসাদের করা অভিযোগ এমপি ফারুক চৌধুরীর সঙ্গে মানায় না এটা পুরোটা হাস্যকর। বরং আসাদুজ্জামান আসাদ প্রায় শূণ্য থেকে কিভাবে এতো বিপুল বিত্তবৈভবের মালিক হয়েছেন সেটা অনুসন্ধানের দাবি রাখে বলে মনে করছেন সুধি মহল।

রাজনৈতিক পর্যবেক্ষক মহলের অভিমত ফারুক চৌধুরী একমাত্র নেতৃত্ব। যাকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রটৌকল ভেঙ্গে একক ক্ষমতা বলে ফারুক চৌধুরীকে আওয়ামী লীগে যোগদান করিয়ে সাধারণ নির্বাচনে ৫ বার নৌকার টিকেট দিয়েছেন। আসাদেরা রাজনীতি করে যেখানে পৌঁছাতে চাই, সেখান থেকে নেমে ফারুক চৌধুরীর রাজনীতি শুরু। একজন নেতার প্রতি দলীয় প্রধানের কতটা বিশ্বাস-আস্থা থাকলে এমনটা করেন তার প্রমাণ ফারুক চৌধুরী এমপি।

বিজ্ঞাপন

তিনি ২০০১-২০১৮ সাল পর্যন্ত টানা পাঁচ বার দলীয় মনোনয়ন পেয়ে তিনবার বিজয়ী এবং একবার প্রতিমন্ত্রী হয়েছেন। তিনি জামায়াত-বিএনপি অধ্যুষিত (তানোর-গোদাগাড়ী) ও আঁতুড়ঘর তছনছ করে আওয়ামী লীগের বসত ঘরে পরিণত করেছেন। নৌকা তাঁর নিজের নির্বাচনী প্রতীক, অথচ তিনিই নাকি নৌকায় ভোট দেন না আসাদের দাবি। তাহলে তার এই কথার মানে দাঁড়ায় দলের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী ভুল সিদ্ধান্ত নিয়েছেন, তাঁর চেয়ে রাজনৈতিক দূরদর্শীতা আসাদেরই
বেশি ! ফারুক চৌধুরী আওয়ামী লীগে যোগদানের পুর্বে ও পরে রাজশাহীতে আওয়ামী লীগের সাংগঠনিক অবস্থা বিশ্লেষণ করলেই, পরিস্কার হবে দলে কার অবদান বেশী।

স্থানীয় সুত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধের সময় রাজশাহীর বাবলা বনে ফারুক চৌধুরীর বাবা ও চাচাসহ নাম না জানা অসংখ্য বীর মুক্তিযোদ্ধাকে হত্যা করেছিল পাক বাহিনী। এর পর থেকে প্রতিবছর ২৫ নভেম্বর ঐতিহাসিক বাবলা বন গণহত্যা দিবস উদযাপন করা হয়ে আসছে। প্রতি বছর এদিন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ২৫ নভেম্বর বাবলা বন গণহত্যা দিবস উদযাপন করে আসছে। এদিবসটি দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িয়ে রয়েছে। অথচ এসব শহীদদের নিয়েও আসাদ কটুক্তি করেছে। যা অত্যন্ত নিন্দনীয় ও ক্ষমার অযোগ্য অপরাধ।

এবিষয়ে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও আসাদুজ্জামান আসাদের কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এবিষয়ে উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন, আসাদুজ্জামান আসাদের মিথ্যা বানোয়াট বক্তব্যর তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, জীবনে যিনি ইউপি সদস্য নির্বাচিত হতে পারেননি তিনি কত বড় নেতা সেটা জনগন জানেন।

তিনি বলেন, কোনো সুস্থ মস্তিষ্কের মানুষ বাবলা বন গণহত্যায় নিহত বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে কটুক্তি করতে পারেন না। এবিষয়ে তরুণ নেতা আলহাজ্ব আবুল বাসার সুজন বলেন, তারা রাজশাহী শহরের বাসিন্দা, শিশুকাল থেকে জেনে আসছেন এমপি ফারুক চৌধুরীর বাবা ও চাচা শহীদ হয়েছেন।

বাবলা বন পদ্মার চরে গণকবরে তাদের সমাহিত করা হয়েছে। তিনি বলেন, বাবলা বন ইতিহাস মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িয়ে রয়েছে, বাবলা বন গণকবরে সায়িতদের নিয়ে যারা কটুক্তি করে তারা মহান মুক্তিযুদ্ধকে অস্বীকার করে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সেভ দ্য রোডের প্রতিবেদন: ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ প্রাণের মৃত্যুমিছিল কালাইয়ে ৪ জুয়ারি আটক লালমোহন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন যাঁরা গাজীপুরে অসহায় পরিবারকে বসতবাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা তীব্র গরমে বিপর্যস্ত জনজীবন, উত্তরাঞ্চলে তাপমাত্রার রেকর্ড শ্যালক রুবেলকে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ প্রতিমন্ত্রী পলকের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ অবরুদ্ধ ১৬ পরিবার ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা: বেড়েই চলছে সোনার দাম দুপুরের মধ্যেই হতে পারে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন, প্রেমিক পলাতক সন্তান জন্ম দিয়ে হাসপাতাল থেকে পালালেন মা পাইকগাছায় তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন, বিপাকে নিম্ন আয়ের মানুষ গোয়ালন্দে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত গাবুরায় নদীরক্ষা বাঁধে ফাটল, আতংকিত গ্রামবাসী ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষ, নিহত ১২ ফরিদপুরের নগরকান্দায় চুরির সন্দেহে ১২ বছরের শিশুকে জিআই পাইপ দিয়ে পেটানোর অভিযোগ রাত ১টার মধ্যে যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের পূর্বাভাস ফিটনেস, রুট পারমিট, ট্যাক্স টোকেন- কিছুই ছিল না বাসটির গাজীপুরে বসতবাড়িতে আগুন, ১২ কক্ষ পুড়ে ছাই, কোটি টাকার ক্ষয়ক্ষতি ছাগলে গাছের পাতা খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত ১