১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

শেরপুরের নকলা উপজেলার ৪ বছরের শিশু আকলিমা খাতুনকে অপহরণ ও মুক্তিপণ দাবির মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মোছাঃ তাসলিমা খাতুন (২৫) দীর্ঘ ১৩ বছর পালিয়ে থাকার পর র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছে। তাছলিমা নকলা উপজেলার পাঁচকাহনিয়া গ্রামের হোসেন আলীর স্ত্রী।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২ টা ৫০ মিনিটে চট্টগ্রামের হাটহাজারী থানার বাস ষ্ট্যান্ড এলাকা থেকে তাসলিমাকে গ্রেফতার করে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প। তাকে শেরপুরের নকলা থানায় হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে দশটায় র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর এর কোম্পানী অধিনায়ক মেজর আবরার ফয়সাল সাদী সাক্ষরিত প্রেস রিলিজে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

জন্য যায় ভিকটিম আকলিমা খাতুন (০৪) জেলার নকলা থানার শালখা গ্রামের মোঃ আব্দুল জলিলের কন্যা। আসামি তাছলিমা ভিকটিমের পিতা মামলার বাদী মোঃ আব্দুল জলিলের (৩০) মামাতো বোনের সতিন। আত্মীয়তার সুবাদে প্রায়ই বাদীর বাড়িতে যাতায়াত করত তাসলিমা।

ঘটনার ২ দিন পূর্বে ২০১১ সালের ০৯ অক্টোবর আসামি বাদীর বাড়িতে বেড়াতে আসে। পরে ১২ অক্টোবর বাদীর শিশু কন্যা আকলিমাকে নিয়ে ঘুরতে বের হয়। কিন্তু ৪/৫ ঘন্টা পেড়িয়ে গেলেও বাড়িতে না ফেরায় আসামির স্বামী মোঃ হোসেন আলীকে ফোন দিলে সে জানায় তার মেয়েকে অপহরন করা হয়েছে। সে ঢাকার কাঁচপুর ব্রীজ এলাকায় আছে। মেয়েকে নিতে হলে ১লক্ষ টাকা দিতে হবে। অন্যথায় ভিকটিমকে বিদেশে পাচার করে দেয়া হবে।

এ ঘটনায় ভিকটিমের বাবা আব্দুল জলিল ০১ নভেম্বর নকলা থানায় মামলা করলে তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। আদালত দীর্ঘ বিচার শেষে তাসলিমা’কে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ০৭ ধারায় ১৪ বছরের সশ্রম কারাদন্ড ও ১০,০০০ টাকা জরিমানা অনাদায়ে ০৬ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ০৮ ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০,০০০ টাকা জরিমানা অনাদায়ে ০১ বছরের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

বিজ্ঞাপন

নানা তথ্য উপাত্তের ভিত্তিতে আসামীর অবস্থান নিশ্চিত হয়ে চট্টগ্রামের হাটহাজারী বাস ষ্ট্যান্ড এলাকা থেকে তাসলিমা’কে গ্রেফতার করে র‌্যাব। অভিমানের নেতৃত্বে ছিলেন র‌্যাব-৭, সিপিসি-২, হাটহাজারী ক্যাম্প, চট্টগ্রাম এর ফ্লাইট লেঃ মোঃ সাইফুল্লাহ ও র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ আবরার ফয়সাল সাদী।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা কচুয়ায় নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন ত্রিমুখী হামলা ঠেকাতে ব্যস্ত ইসরায়েল, সঙ্গ দিচ্ছে যুক্তরাষ্ট্র বর্ষবরণে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি যশোরের ঐতিহ্যবাহী শুড়িরডাঙ্গায় চড়কপূজা অনুষ্ঠিত পাইকগাছার সোলাদানায় লিজ ঘের দখলে ব্যর্থ হয়ে প্রান নাশের হুমকি: আদালতে মামলা শ্রীপুরে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন মৌসুমি সরকার ঝালকা‌ঠির সুগন্ধা নদীর স্রোতে ভেসে গেলো স্কুলছাত্র সরকার হজযাত্রীদের খরচ কমানোর কারণে হজ যাত্রী সংখ্যা দ্বিগুণ হয়েছে: ধর্মমন্ত্রী মুন্সিগঞ্জে আ.লীগের দুই পক্ষে সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে তরুণের মৃত্যু পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই লালমোহনে প্রতিপক্ষের হামলায় গর্ভবতী নারীসহ আহত ৩