হার্ডে ছিদ্র: ৪ লক্ষ টাকা হলে বাঁচবে আখির জীবন

হাসিতে ভরা মুখ ৮ বছর বয়সী হোসনে আরা সুলতানা আখি। পড়াশুনা আর সারাদিন ছুটে বেড়ানো, খেলাধুলা করে দিন কাটে তার। সমবয়সী অন্য শিশুরা যখন ক্লান্তিহীনভাবে খেলাধুলায় মত্ত থাকে, তখন মাঝে মধ্যেই অসুস্থ হয়ে পড়ে ছোট্ট হোসনে আরা সুলতানা আখি।

শ্বাসকষ্ট, বমি বমি ভাব, বুকে ব্যথাসহ নানা উপসর্গ দেখা দেয় তার। একমাত্র মেয়ের অসুস্থতা ঘিরে দুশ্চিন্তায় পড়ে যায় দরিদ্র এ পরিবারটি। অসুস্থ মেয়ের এমন মুখভরা হাসিতেও এখন মলিন মুখ বাবা-মায়ের।

শার্শার উপজেলার কায়বা ইউনিয়নের দাউদখালী গ্রামের দীন মজুর কৃষক রহমত ও গৃহিণী রেহেনা খাতুনের একমাত্র মেয়ে হোসনে আরা সুলতানা আখি।

বিজ্ঞাপন

জানা যায়, অসুস্থ হওয়ার পর শুরু হয় কবিরাজি ঝাড়ফুকের চিকিৎসা। কিন্তু রোগ সারার কোনো লক্ষণ না দেখে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরীক্ষা-নিরীক্ষায় হার্টে ছিদ্র ধরা পড়ে আখির। এর জন্য তার অপারেশন প্রয়োজন। লাগবে ৪ লক্ষ টাকা। চিকিৎসকের এমন কথা শুনে চিন্তায় পড়েন বাবা-মা।

ধারদেনা ও জমানো কিছু টাকা ব্যয় করে চিকিৎসা করিয়েছেন আখির বাবা।এখন চিকিৎসার অভাবে একমাত্র মেয়ে আখির হৃৎপিণ্ডের ফুটোর আকার বেড়ে চলেছে।

বিজ্ঞাপন

আখির বাবা রহমত আলী জানান,তিন বছর আগে আখি ডায়রিয়াই আক্রান্ত হলে তাকে সেই সময় সাতক্ষীরা শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছিলো।তখন সেখানকার চিকিৎসক তার হার্ডের ছিদ্রের কথা বলেছিলো।এর পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা-নীরিক্ষার হার্টে ছিদ্র ধরা পড়ে।পরে সুস্থতার জন্য চিকিৎসক অপারেশনের কথা বলেন।

এর জন্য প্রয়োজন হবে ৪ লাখ টাকা। পরে টাকার অভাবে চিকিৎসা না করিয়ে মেয়েকে বাড়িতে ফিরিয়ে আনা হয়। চিকিৎসা না করাতে পারলে হয়তো মেয়েকে বাঁচাতে পারবেন না- এমন চিন্তায় বাকরুদ্ধ হয়ে পড়েছেন বাবা রহমত। তাই সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তিনি।

এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন আখির বাব-মা।

চিকিৎসা সহযোগিতার জন্য এই নম্বরে- ০১৭৪০৮৬০১৭৬(বিকাশ) যোগাযোগ করার আহ্বান জানান হোসনে আরা সুলতানা আখির বাবা রহমত।

শীর্ষ সংবাদ:
বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত নজরুল বিশ্ববিদ্যালয়: ফুল দেওয়াতে সীমাবদ্ধ শিক্ষক সমিতির কার্যক্রম কালাইয়ে ৫৪টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও নেই ম্যানেজিং কমিটি শেরপুরে ২০ পরীক্ষার্থী বহিষ্কার, ১৯ শিক্ষককে অব্যাহতি বাকৃবিতে নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করায় তিন বহিরাগতকে মারধর ভাঙ্গুড়ায় স্বামীর সঙ্গে মনোমালিন্য, গৃহবধূর আত্মহত্যা রাজশাহীতে বড়ছে বীজ পেঁয়াজ চাষ রমজানে দ্রব্যমূল্য বাড়ালে কঠোর ব্যবস্থা: সালমান এফ রহমান শিক্ষার মাধ্যম হউক মাতৃভাষায় অক্ষুন্ন থাকুক ভাষার মর্যাদা নাইক্ষ্যংছড়ি সীমান্তে গুলির শব্দ নেই, মাঠে ফিরেছেন কৃষকরা মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫