স্বাস্থ্য বিভাগকে জিম্মি করে কোটি টাকার অবৈধ্য সম্পদের পাহাড় গড়েছেন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে চতুর্থ শ্রেণীর কর্মচারি নিয়োগে অর্থ বাণিজ্যের অভিযোগ উঠেছে। তথ্যসূত্রে চলতি মাসের ২৯ মার্চ নিয়োগ পরীক্ষাকে কেন্দ্র করে নিয়োগ কমিটি ইতিমধ্যে বিডিং প্রাইজ (পদ ভেদে) ১৫ থেকে ২৫ লাখ টাকা নির্ধারন করেছে বলে জানা গেছে। সে—অনুযায়ী প্রায় ২০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ভুক্তভোগীদের নাম বলতে অনিচ্ছুক এক পরীক্ষার্থী এই প্রতিবেদককে জানান আমার তো মোটা টাকা পয়সা নেই। তবুও চাকুরী পাওয়ার আশায় পরিক্ষা দেব। আগামী ২৯ -০৩-২০২৪ তারিখে নিয়োগ পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে কিন্তু আদৌ নিয়োগ পরীক্ষা সচ্ছ হবে কিনা, তা নিয়ে রয়েছে উদ্যেগ উৎকণ্ঠা মেধা তালিকায় আমি টিকে থাকবো কিনা, অনেকটাই অনিশ্চয়ের মধ্যে পড়ে আছি।

তিনি আরও বলেন সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী আশেক নেওয়াজ বড় বাবুর ইচ্ছেই তো নিয়োগ হবে ।
আর সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছে সিভিল সার্জন সহ নিয়োগের অন্তরালে র্অর্থ বাণিজ্যর মহা সিন্ডিকেট।

২০২৪ সালের ফেব্রুয়ারীতে স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বিজ্ঞপ্তিতে দেখা যায়,৮টি শুন্য পদের বিপরিতে নিয়োগ দেওয়া হবে ১২৮ জনকে।

বিজ্ঞাপন

সরকারি চাকরির নামে সোনার হরিন ধরার জন্য মরিয়া হয়ে উঠেছে সাতক্ষীরার লক্ষ লক্ষ শিক্ষীত বেকার যুবক ছেলে মেয়েরা এরই সদব্যবহার করতে, লিখিত ও মৌখিক পরীক্ষার নাটক সাজিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিতে যাচ্ছে,সিভিল সার্জন সুফিয়ান রুস্তম সমন্বয়ে গঠিত নিয়োগ সিন্ডিকেটের মাষ্টার মাইন্ড দূর্ণীতির ছারপোকা, এক যুগের বেশি সময় সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগকে জিম্মি করে কোটি কোটি টাকার অবৈধ্য সম্পদের পাহাড় বানিয়েছেন। আশেক নেওয়াজ। এছাড়াও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন একি অফিসের কমপিউটার অপারেটর ও হিসাব রক্ষক।

সুত্র জানায়,সাতক্ষীরায় মেধাশুন্য স্বাস্থ্য সেবা উপহার দেওয়ার মত ঘৃর্ণিত কাজে লিপ্ত হয়েছে এসব অর্থলোভীরা। বিভিন্ন পদে ১২৮ জন নিয়োগে প্রায় ৯০ ভাগ প্রার্থী ১৫ থেকে ২৫ লাখ টাকা চুক্তি হয়েছে। ইতি মধ্যে চুক্তি হওয়া প্রার্থীর অর্ধেক পরিমান টাকা সিভিল সার্জনের সম্মতিতে জমা নিয়েছে বড়বাবু আশেক নেওয়াজ,কমপিউটার অপারেটর ও হিসাব রক্ষক মছিবুর রহমান।

সুত্র আরো জানায়, লিখিত পরিক্ষায় চুক্তি হওয়া সব প্রার্থীর একি কেন্দ্রে সিট দেওয়া হবে। এবং পূর্ব পরিকল্পনা মোতাবেক তাদের উক্তরপত্র সরবরাহ করা হবে।

বিজ্ঞাপন

সরজমিনে জানা গেছে, ২৫ লক্ষ টাকাচুক্তি ২ জন , বাকিরা ১৫—২০ লক্ষ বিডিং প্রাইজ নির্ধারন করা হয়েছে। চুক্তি হওয়া প্রার্থীর অনুসন্ধানে পাওয়া তালিকা, সৈয়দ তৌফিক আহমেদ, মাহমুদুল হাসান, শাশ্বত পাল প্রাপ্ত, তানজিম হাসান, মোস্তাফিজুর রহমান, এস এম মোত্তজা আলী,মমিনুল্লাহ, রবিউল ইসলাম, ইউসুপ হোসেন, সুমাইয়া সুলতানা, আশিক বিল্লাহ, ইসরাফিল হোসেন সহ প্রায় ৯৫ জন। এছাড়াও জানা গেছে,তাদেরকে পরিক্ষার কেন্দ্র আলাদা করে দেওয়া হবে বলে নিশ্চিত করা হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন ড. সুফিয়ান রুস্তম বলেন, আমার কাজ আমি করবো। আপনারা যা পারেন করেন। আমার তাতে কিছু এসে যায়না।

পরিচালক ড.মনজুরুল মুরশিদ (স্বাস্থ্য বিভাগ খুলনা) জানান, নিয়োগে কোন প্রকার দূর্ণীতি করার সুযোগ নেই। যদি এরকম কোন সঠিক তথ্য পেলে তাকে সরাসরি পুলিশে ধরিয়ে দেওয়া হবে। এবং তাকে বরখাস্ত করা হবে,  আগামীকাল আমি সাতক্ষীরায় থাকবো। কোনভাবে কোন কারচুপি সহ্য করা হবেনা।

এব্যাপারে স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব ( প্রশাসন অধিশাখা)আনজুমান আরা বলেন,এরকম কোন ঘটনা ঘটার সম্ভবনা নাই। যদি ঘটে বা এরকম দুর্নীতির সাথে কোন সরকারি কর্মকর্ত,কর্মচারি জড়িত থাকে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সাতক্ষীরা সদর—২ আসনের এমপি আশরাফুজ্জান আশু বলেন, আমি কিছু দিন সাতক্ষীরার বাহিরে ছিলাম।আসার পরে বিষয়টি শুনেছি কিছু অসাধু কর্মকর্তার সিন্ডকেটের মধ্য দিয়ে টাকা পয়সা নেওয়া হচ্ছে। এবং এরকম একটা ঘুর্নিত পরিকল্পনা যারাই করছে।

আমি পরিস্কার জানিয়ে দিয়েছি, এই নিয়োগে কোন প্রকার দূর্ণীতি কারচুপি হলে সিভিল সার্জনকেই জবাব দিহি করতে হবে। স্বাস্থ্য বিভাগের কোন প্রকার দূর্ণীতি সহ্য করা হবেনা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা কচুয়ায় নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন ত্রিমুখী হামলা ঠেকাতে ব্যস্ত ইসরায়েল, সঙ্গ দিচ্ছে যুক্তরাষ্ট্র বর্ষবরণে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি যশোরের ঐতিহ্যবাহী শুড়িরডাঙ্গায় চড়কপূজা অনুষ্ঠিত পাইকগাছার সোলাদানায় লিজ ঘের দখলে ব্যর্থ হয়ে প্রান নাশের হুমকি: আদালতে মামলা শ্রীপুরে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষণা দিলেন মৌসুমি সরকার ঝালকা‌ঠির সুগন্ধা নদীর স্রোতে ভেসে গেলো স্কুলছাত্র সরকার হজযাত্রীদের খরচ কমানোর কারণে হজ যাত্রী সংখ্যা দ্বিগুণ হয়েছে: ধর্মমন্ত্রী মুন্সিগঞ্জে আ.লীগের দুই পক্ষে সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে তরুণের মৃত্যু পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই লালমোহনে প্রতিপক্ষের হামলায় গর্ভবতী নারীসহ আহত ৩