সিলেটে বাড়ছে নদ-নদীর পানি , আবারও বন্যায় ভয়াবহ রূপ ধারণ করতে পারে

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

চতুর্থ বারের মত সিলেটে আবারও বন্যার হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্প্রতি বন্যার করালগ্রাসে বিপর্যস্ত করে পুরো সিলেট। জুনের মধ্যভাগে আসা বন্যার পানি এখনও পুরোপুরি নামেনি। তবে নদ-নদীর পানি কিছুটা কমায় মানুষের মধ্যে স্বস্তি ছিল খানিকটা। সেই স্বস্তি কিছু দূর হলেও। আবারও বাড়ছে সিলেট অঞ্চলের প্রধান দুই নদী সুরমা ও কুশিয়ারার পানি। অবশ্য কুশিয়ারার পানি বাড়ছে ধীরে।

সিলেট পানি উন্নয়ন বোর্ড (পাউবো) থেকে প্রাপ্ত সর্বশেষ প্রতিবেদনের তথ্য থেকে মিলেছে এমন তথ্য।

পাউবো জানায়, সুরমা নদীর পানি সিলেট পয়েন্টে মঙ্গলবার (২৮ জুন) সন্ধ্যা ৬টায় ছিল ১০.৫৯ সেন্টিমিটার। বুধবার (২৯ জুন) দুপুর ১২টায় দাঁড়িয়েছে ১০.৭৫ সেন্টিমিটার।

বিজ্ঞাপন

এ নদীর পানি কানাইঘাট পয়েন্টে মঙ্গলবার সন্ধ্যায় ১৩.৩৫ সেন্টিমিটার ছিল। বুধবার দুপুরে হয়েছে ১৩.৬৪ সেন্টিমিটার। বিপৎসীমার দশমিক ৮৯ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে পানি।

কুশিয়ারা নদীর আমলশিদ পয়েন্টে পানি বিপৎসীমার ১.১৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

শেওলা পয়েন্টেও কুশিয়ারার পানি বিপজ্জনকভাবে বইছে। এখানে বিপৎসীমার দশমিক ৪২ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে পানি।

বিজ্ঞাপন

কুশিয়ারার পানি শেরপুর পয়েন্টে মঙ্গলবার সন্ধ্যায় ছিল ৮.০২ সেন্টিমিটার বুধবার দুপুরে হয়েছে ৮.০৩। এ নদীর পানি ফেঞ্চুগঞ্জ পয়েন্টে মঙ্গলবারের মতো আজও ১০.৪৮ সেন্টিমিটারে রয়েছে।

কানাইঘাট দিয়ে বয়ে যাওয়া লোভা নদীর পানি মঙ্গলবার সন্ধ্যায় ছিল ১৩.৬০ সেন্টিমিটার। বুধবার দুপুরে হয়েছে ১৩.৯০ সেন্টিমিটার।

পানি বেড়েছে গোয়াইনঘাটের সারি নদীতে। ওই নদীতে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় পানিসীমা ছিল ১০.৭৮ সেন্টিমিটার বুধবার দুপুর ১২টায় হয়েছে ১১.৭৪ সেন্টিমিটার।

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা