সিলেটকে হারিয়ে চতুর্থ শিরোপা কুমিল্লার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on print
ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ফাইনালে সিলেট স্ট্রাইকার্সে ৭ উইকেটে হারিয়ে চতুর্থ  শিরোপা ঘরে তুললো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে সিলেট স্ট্রাইকার্স। ১৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ বল হাতে রেখে জয়ের দেখা পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

১৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম বলেই চার মারেন লিটন। ইনিংসের প্রথম ওভারে ৫ রান সংগ্রহ করে কুমিল্লা। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে ছক্কা ও দ্বিতীয় বলে চার মারেন লিটন দাস। ওভারের পঞ্চম বলে ছক্কা ও শেষ বলে চার মারেন সুনিল নারিন। এই ওভারে ২০ রান দেন তানজিম হাসান সাকিব।

এরপর ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে নারিনকে আউট করেন রুবেল হোসেন। দলীয় ২৭ রানে ৫ বলে ১০ রান করে সাজঘরে ফিরে যান নারিন। নারিনের বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক ইমরুল কায়েস। ওভারে শেষ বলে চার মারেন লিটন। এই ওভারে ৮ রান সংগ্রহ করে কুমিল্লা।

বিজ্ঞাপন

ইনিংসের চতুর্থ ওভারে বোলিংয়ে এসেই ইমরুল কায়েসকে সাজঘরে ফেরান জর্জ লিন্ডে। দলীয় ৩৪ রানে ৩ বলে ২ রান করে আউট হন কায়েস। কায়েসের বিদায়ের পর ক্রিজে আসেন জনসন চার্লস। এই ওভার উইকেট মেডেন নেন লিন্ডে।

এরপর ইনিংসের পঞ্চম ওভারের তৃতীয় বলে চার মারেন লিটন। এই ওভারে ৮ রান সংগ্রহ করে কুমিল্লা। পাওয়ার প্লের শেষ ওভারে ফের বোলিংয়ে আসেন লিন্ডে। ওভারের দ্বিতীয় বলে চার মারেন জনসন চার্লস। ওভারের চতুর্থ বলে জনসন চার্লসের ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হয় রুবেল। এই ওভার থেকে ৭ রান সংগ্রহ করে কুমিল্লা। পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৯ রান সংগ্রহ করে কুমিল্লা।

ইনিংসের সপ্তম ওভারে প্রথম বলে চার ও দ্বিতীয় বলে ছক্কা হাঁকান জনসন চার্লস। এই ওভারে ১২ রান সংগ্রহ করে কুমিল্লা। এরপর ইনিংসের অষ্টম ওভারে বোলিংয়ে এসে মাত্র ৪ রান দেন লিন্ডে। ইনিংসের নবম ওভারের চতুর্থ বলে চার মারেন লিটন দাস। এই ওভার থেকে ১০ রান সংগ্রহ করে কুমিল্লা।

বিজ্ঞাপন

ইনিংসের দশম ওভারে ১০ রান সংগ্রহ করে কুমিল্লা। ১০ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮৬ রান সংগ্রহ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। লিটন ও জনসন মিলে কুমিল্লাকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ৩৬ বলে নিজের অর্ধশতক পূরণ করেন লিটন দাস।

তবে দলীয় ১০৪ রানে ৩৯ বলে ৫৫ রান করে সাজঘরে ফিরে যান লিটন। সিলেটকে ব্রেক থ্রু এনে দেন রুবেল হোসেন। এরপর ক্রিজে আসা মইন আলিকে নিয়ে রানের চাকা সচল রাখেন জনসন চার্লস।

শেষ ৫ ওভারে কুমিল্লার জয়ের জন্য প্রয়োজন হয় ৫৭ রান। ইনিংসের ১৬ তম ওভারের চতুর্থ বলে চার মারেন জনসন চার্লস। এই ওভারে থেকে মাত্র ৫ রান সংগ্রহ করে কুমিল্লা।

এরপর ইনিংসের ১৭ তম ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকান মইন আলি। এরপর ওভারের চতুর্থ ও পঞ্চম বলে ছক্কা হাঁকান জনসন চার্লস। সেইসঙ্গে ৪১ বলে নিজের অর্ধশতক পূরণ করেন জনসন। শেষ বলে চার মারেন জনসন। এই ওভার থেকে ২৩ রান সংগ্রহ করে কুমিল্লা।

জয়ের জন্য ৩ ওভারে ২৯ রান প্রয়োজন হয় কুমিল্লার। ইনিংসের ১৮ তম ওভারের দ্বিতীয় বলে চার মারেন জনসন। এই ওভার থেকে ৮ রান সংগ্রহ করে কুমিল্লা। এরপর ইনিংসের ১৯ তম ওভারে প্রথম ও দ্বিতীয় বলে ছক্কা হাঁকান জনসন চার্লস। ওভারের পঞ্চম বলে চার মারেন মইন আলি। এই ওভার থেকে ১৮ রান সংগ্রহ করে কুমিল্লা।

শেষ ওভারে জয়ের জন্য ৩ রান প্রয়োজন হয় কুমিল্লার। শেষ পর্যন্ত ৪ বল হাতে রেখে চতুর্থ শিরোপা জয়ের উৎসবে মাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জনসন চার্লস ৫২ বলে ৭৯ ও মইন আলি ১৭ বলে ২৫ রানে অপরাজিত থাকেন। সিলেটের পক্ষে ২টি উইকেট নেন রুবেল হোসেন।

শীর্ষ সংবাদ:
ঈশ্বরদী ইপিজেডে দাবি পূরণের আশ্বাসে কাজে যোগদান শ্রমিকদের বাসে তল্লাশি করে ২০ বোতল ফেনসিডিল সহ গ্রেপ্তার ১ আর্ট অ্যান্ড হেরিটেজ সোসাইটির দায়িত্ব হস্তান্তর ও পুরস্কার বিতরণ কুমিল্লায় দুই সৎ ভাইকে হত্যার দায়ে আরেক সৎ ভাইয়ের ফাঁসি সাঁথিয়ায় রক্ত দেওয়ার ১২ ঘণ্টা পর যুবকের মৃত্যু শেরপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে সংবর্ধনা রসিকে ভোটের পর বদলে গেছে কাউন্সিলরদের আচরণ, অনেকের বিরুদ্ধে নাগরিকদের নানা অভিযোগ ভালুকায় বিভিন্ন মামলায় ১৬ জন আটক ইজিবাইক মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে যুবকের হাত বিছিন্ন সাতক্ষীরায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড ২৬ টাকায় ইফতার ২৬ টাকায় ২৬টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী উপহার বৃষ্টিতে সিলেট জুড়ে কৃষি জমিতে ফিরছে সবুজের সমারোহ হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু মির্জাগঞ্জে আস- সুন্নাহ ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ সিলেটে জমে উঠেছে ইফতারির বাজার রাজশাহী মহানগর আ.লীগ সম্পাদক ডাবলু সরকারকে বহিস্কারের দাবিতে সমাবেশ স্বাধীনতা দিবসে বাইডেনের শুভেচ্ছা, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের তাগিদ সাতক্ষীরায় কেজি দরে বিক্রি হচ্ছে তরমুজ, ব্যাবসায়ী সেন্ডিকেটে বিপাকে ক্রেতা রমজানে আন্দোলনের ডাক দেয়ায় বিএনপির সমালোচনা প্রধানমন্ত্রীর