সাকিব বাদ, তিন ফরম্যাটে বাংলাদেশের অধিনায়ক শান্ত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

তিন ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলের নেতৃত্ব থেকে বাদ পরেছেন সাকিব আল হাসান। তার জায়গায় তিন ফরম্যাটে জাতীয় দলের নেতৃত্ব দেওয়া হয়েছে তরুণ নাজমুল হোসেন শান্তকে। সোমবার (১২ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। অন্তত এক বছরের জন্য তিন ফরম্যাটেই বাংলাদেশকে নেতৃত্ব দেবেন শান্ত।

২০০৯ সালে প্রথমবার বাংলাদেশের নেতৃত্ব পেয়েছিলেন সাকিব। এরপর ধাপে ধাপে তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক হন তিনি। গত বছরের ১১ আগস্ট তিন ফরম্যাটেই অধিনায়ক করা হয় সাকিবকে। বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতায় সাকিবের অধিনায়কত্ব নিয়ে উঠেছিল বেশ কিছু প্রশ্ন। এরপর ইনজুরির কারণে বেশ কয়েক মাস ধরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে আছেন সাকিব। এর মাঝে আভাসও দিয়েছিলেন, আর দলকে নেতৃত্ব দিতে ইচ্ছুক নন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিন ফরম্যাটের দায়িত্বই ছাড়লেন সাকিব।

সাকিবের অনুপস্থিতিতে বেশ কয়েকবার দলকে নেতৃত্ব দিয়েছেন শান্ত। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরে ও কিউইদের মাটিতে বাংলাদেশের অধিনায়ক ছিলেন শান্ত। এই দুই সিরিজে বাংলাদেশের হয়ে নেতৃত্বটা দারুণভাবেই উপভোগ করেছেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে মোট ১১ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন শান্ত।

বিজ্ঞাপন

টেস্টে শান্তর অধীনে ২টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেখানে একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। ওয়ানডেতে শান্তর নেতৃত্বে ৬ ম্যাচ খেলে ৫ ম্যাচেই হেরেছে বাংলাদেশ, জিতেছে এক ম্যাচে। টি-টোয়েন্টিতে ৩ ম্যাচে এক জয় ও এক হার শান্তর, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
রাফায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ১৭ ফিলিস্তিনি নিহত ড্রেনেজ সংস্কারের নামে ১১’শ কোটি টাকা জলে, সিসিকের মেয়রকে দুষছেন নগরবাসী দক্ষিণ এশিয়ার দ্বিতীয় ব্যয়বহুল শহর ঢাকা সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি অতীতের চেয়ে বর্তমান ছাত্রলীগ অনেক শক্তিশালী মিয়ানমার সীমান্ত সরকারের কঠোর নজরদারিতে: কাদের কাউখালীতে ব্যস্ত সময় কাটাচ্ছে কামার শিল্পীরা সিলেট সুরমা ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার উপরে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নগরকান্দার তালমা ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় কাউখালীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরুর হাট, পশুর আমদানি প্রচুর, ক্রেতা কম বর্তমান সরকার গরীব অসহায় দুস্থদের সরকার- মেয়র শেখ আ: রহমান ঈদের ৩ দিন আগেও যেসব এলাকায় ব্যাংক খোলা ঈদযাত্রায় সড়কে চাপ আছে, যানজট নেই: ওবায়দুল কাদের লালমোহনে দুই বন্ধুর গণধর্ষণের শিকার কিশোরী তানোরে পৃথক ঘটনায় ৩ জনের অপমৃত্যু শ্রীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতায়ের ঘটনায় ৫ ডাকাত গ্রেফতার লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত দেখতে ঘাসের চাঁদরে ঢাকা, আসলে স্কুল মাঠে পানিতে ভাসছে ক্ষুদিপানা