সরকারি বাঙলা কলেজে’র নিম্নমানের আইডি কার্ড প্রদানে শিক্ষার্থীদের ক্ষোভ

সরকারি বাঙলা কলেজের স্মার্ট আইডি কার্ড

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থীদের বহুল প্রতীক্ষিত ছিল স্মার্ট আইডি কার্ড। এ বছরে প্রশাসনের আশ্বাসে নতুন স্বপ্ন বুনতে শুরু করেছিল বাঙলা কলেজের শিক্ষার্থীরা। স্মার্ট আইডি কার্ডকে ঘিরে উচ্ছ্বাস প্রকাশ করলেও প্রকাশিত আইডি কার্ডের ডিজাইন ও মান নিয়ে প্রশ্ন তুলেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩০ জুন) কলেজটির অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান ও গ্রন্থাগরিক সুলতানা ইয়াসমিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কলেজ আইডি কার্ড বিতরণ করার তথ্য জানান।

শনিবার (২ জুলাই) সকালে নতুন এ স্মার্ট আইডি কার্ডকে ঘিরে উচ্ছ্বাস প্রকাশ করলেও প্রকাশিত আইডি কার্ডের ডিজাইন ও মান নিয়ে প্রশ্ন তুলেছে শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাঙলা কলেজের স্মার্ট আইডি কার্ডের মান নিয়ে প্রশ্ন তুলে কঠোর সমালোচনা করছে কলেজটিতে আইডি কার্ডের দায়িত্বে থাকা কর্তাদের।

বিজ্ঞাপন

বাহউদ্দীন বাশার নামের এক শিক্ষার্থী তার ফেসবুকে জানান,

ইসমাইল হোসেন মেশকাত নামে এক শিক্ষার্থী বলেছেন, ”ফিতাগুলি সেই আগের মতই খ্যাত মার্কা আছে। ফিতার মান আরো উন্নত করা যেতে পারতো। ডিজাইনটিও অনেক লোকাল হয়েছে। মনে হচ্ছে ডিজাইনারের বড় অভাব পড়েছে”!

বিজ্ঞাপন

আব্দুল হাই নামে আরও এক শিক্ষার্থী বলেছেন, খুবই নিম্নমানের আইডি কার্ড ডিজাইন। বাঙলা কলেজের পরিবার গ্রুপে এ যদি ডিজাইন চাইত তাহলে, আমাদের বাঙলা কলেজের অনেক প্রফেশনাল ডিজাইনার ছিল তারা ফ্রি ডিজাইন করে দিত। তাছাড়াও এখনো যদি ডিজাইন পরিবর্তন করার প্রয়োজন হয়, জানাতে পারেন। আমরা অনেকেই আছি কলেজের জন্য একটি ফ্রি আইডি কার্ড ডিজাইন করে দিব।

এটা অনার্সের স্টুডেন্টদের আইডি কার্ড নাকি শিশু শ্রেণির? এর থেকে আগেরটা আরো স্মার্ট ছিলো! ফিতা ও মোটা করে নাই আবার আইডি কাডের লিখা ইংরেজি ফিতার লিখা বাংলা বলেছেন সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রবিন।

মারুফ নামে শিক্ষার্থী নিজের টাইম লাইনে পোস্টে লিখেছেন, ডিজাইনটা এক্সের ওয়াও হইছেনা? কিন্ডারগার্টেন স্কুলেও এই ডিজাইন করে না। আমগো ডিজিটাল আইডি কার্ড লাগবো না । আগেরটাহ ভালো।

এ বিষয়ে জানতে চাইলে বাঙলা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক মিটুল চৌধুরী বলেন, ডিজিটাল কার্ড প্লাস্টিক করলে ভালো হতো তবে এ বিষয়ে পুরোপুরি জানিনা ,শিক্ষক পরিষদে আলোচনা করে পরবর্তীতে আপডেট জানাবেন বলে নিশ্চিত করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি মতলব উত্তরে বিকাশ ব্যবসায়ীর আত্মহত্যা এমপি আনোয়ারুল হত্যা: সন্দেহভাজন তিনজন ৩ দিনে ফ্ল্যাট থেকে বের হন ঠাকুরগাঁওয়ে জিংক ধানের উপকারিতা ও গুনাগুণ সম্পর্কে কৃষকদের অবহিতকরণ দ্বিতীয় ধাপে আরও কমল ভোটের হার, এবার রাজনীতিকে দুষলেন সিইসি ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ