সরকারি চাকরি দেওয়ার কথা বলে সিকিউরিটি বাবদ ১৪ লাখ টাকার চেক নিতো প্রতারক সুমন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

প্রাথমিক শিক্ষক নিয়োগ সহ সরকারি বিভিন্ন দপ্তরের চাকুরির প্রলোভন দেখিয়ে চেক,স্ট্যাম্প নিয়ে প্রতারনা করতে গিয়ে রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর হাতে আটক হয়েছে প্রতারক চক্রের এক সদস্য।

রবিবার (৩১ মার্চ) দুপুরে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার সোনালী ব্যাংকের সামনে থেকে তাকে আটক করা হয়। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুজ্জামান খান।

আটক প্রতারকের নাম মোঃ আলী রেজা সুমন (৩৮)। সে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডোমাইন ৭নং ওয়ার্ডের নিশ্চিতপুর গ্রামের মোঃ এবাদত হোসেন মোল্লা ছেলে।

বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তিতে ডিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবির একটি দল জেলার বালিয়াকান্দি উপজেলার সোনালী ব্যংকের সামনে থেকে আলামত সহ হাতেনাতে আটক করে প্রতারক চক্রের এক সদস্যকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে প্রতিটি সরকারি দপ্তরে চাকুরির সার্কুলার এলে সরব হয় এই চক্রটি। নেমে পড়ে প্রার্থী যোগাড়ে। সম্প্রতি শেষ হয়ে যাওয়া পুলিশ কনস্টেবলে এবং প্রাথমিক শিক্ষক নিয়োগের সময় তারা বিভিন্ন প্রার্থী যোগাড় করে৷ চক্রটি প্রার্থীদের আশ্বাস করে চাকুরী হওয়ার পরে টাকা দিতে। কিন্তু দিতে হয় সিকিউরিটি বাবদ ১৪ লাখ টাকার চেক, স্ট্যাম্প ও শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদ। মেধা ও যোগ্যতায় যাদের চাকুরী হয় তাদের কাছ থেকে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা আর যাদের চাকুরী হয়না, তাদের চেক, স্ট্যাম্প দিয়ে শুরু করে নতুন প্রতারনা।

ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুজ্জামান খান বলেন, দীর্ঘদিন ধরে এই প্রতারক চক্রটি এরকম প্রতারনা করে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে। এসময় প্রতারক চক্রের সদস্যের কাছ থেকে জনতা ব্যাংক, সোনালী ব্যাংক ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের বিভিন্ন শাখার ১৪ লাখ টাকার তিনটি চেক, প্রতারণার কাজে ব্যবহিত মোবাইল ও সীম কার্ড, বিভিন্ন চাকরি প্রার্থীদের জাতীয় পরিচয়পত্র, নাগরিক সনদ সহ বিভিন্ন ডকুমেন্টস জব্দ করা হয়েছে।

প্রতারক চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান অব্যহত আছে।এ সংক্রান্ত বালিয়াকান্দি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা