সঙ্গী নেই বলে মন খারাপ? যেভাবে উপভোগ করতে পারেন ভালোবাসা দিবস

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

সঙ্গী নেই বলে মন খারাপ? যেভাবে উপভোগ করতে পারেন ভালোবাসা দিব

আগামীকাল মঙ্গলবার বিশ্ব ভালোবাসা দিবস। আসলে ভালোবাসার জন্য নির্দিষ্ট কোনো দিন হয় না। ভালোবাসা তো অনুভূতি। বছরের প্রতিদিনই প্রেমের উৎসব হতে পারে। তবে শহর এবং শহরতলিজুড়ে এই উদযাপনে যে সবাই অংশ নেন, এমন নয়। বসন্ত সব সময়ে সকলের জীবনে প্রেম নিয়ে আসে না।

ভালোবাসার জাঁকজমক আর সঙ্গীহীনের মনখারাপ- এই দুটি ঘটনা সমান্তরালে চলতে থাকে। প্রেমের সপ্তাহে বিভিন্ন ধাপ পেরিয়ে আসে মাহেন্দ্রক্ষণ। আর মন খারাপ যেনো আরও বেশি জাঁকিয়ে বসে। প্রেম দিবসের হইচই থেকে নিজেদের আড়াল করে রাখতে সঙ্গীহীনরা এই দিনটিতে যা যা করতে পারেন।

বিজ্ঞাপন

ভালোবাসা দিবসে কোনো পরিকল্পনা নেই এমন বন্ধুর সঙ্গে সারাটা দিন কাটাতে পারেন। তাকে আপনার বাড়িতে ডেকে নিতে পারেন। কিংবা একসঙ্গে কোথাও ঘুরতে যেতে পারেন। তাহলে কিছুটা হলেও মনখারাপ ভাগ করে নিতে পারবেন।

ভালোবাসার এই দিনে অনেকেই তার সঙ্গীর সাথে রেস্তরাঁর নিভৃত কোণে মগ্ন থাকবেন। শহরের প্রায় প্রতিটি রেস্তরাঁর চিত্রটি এমনই হয়ে উঠবে। সে ক্ষেত্রে মনের ভার বাড়াতে একটা দিন না হয় রেস্তরাঁয় ভূরিভোজ করতে না গেলেন। এদিন অনলাইনে অর্ডার দিয়ে পছন্দের খাবার বাড়িতে আনিয়ে নিতে পারেন। তাই যাদের সঙ্গী নেই তাদের রেস্তোরাঁ এড়িয়ে চলাই ভালো।

খাবারের স্বাদ আর ঘ্রাণ মন ভালো করে দেয়ার জন্য যথেষ্ট। ভালোবাসার দিন বলে নয়, সারা বছর যেকোনো বিষণ্নতার অন্যতম সঙ্গী হতে পারে রকমারি খাবার। মনের যত্ন নিতে এ দিন ডায়েট না করলেও চলে। এক দিন ভালো-মন্দ খেলে খুব বেশি ক্ষতি হওয়ার আশঙ্কা নেই। আইসক্রিম খেতে ভালোবাসলে, আগে থেকে আনিয়ে রাখুন। ফেসবুকের টাইমলাইনে বন্ধুদের প্রেম উদযাপনের ছবি দেখে মনটা খারাপ লাগলে একটু আইসক্রিম খেয়ে নিতে পারেন।

বিজ্ঞাপন

এদিন রেস্তরাঁর ‘ক্যান্ডেললাইট ডিনার’ বাড়িতেই আয়োজন করুন। প্রতিদিন যেভাবে রাতের খাবার খান, একদিন তার ব্যতিক্রম হলে মন্দ হবে না। একার জন্য এতো কিছু আয়োজন করতে ইচ্ছা না করলে, ‘সিঙ্গেল’ বন্ধুদের ডেকে নিতে পারেন। সবাই মিলে সময়টা ভালোই কেটে যাবে।

এই ভালোবাসা দিবসের দিনে বিশেষ কাজ না থাকলে, বাড়িতে বসে পছন্দের মুভিগুলি দেখে নিতে পারেন। যেগুলি অনেক দিন ধরে দেখবেন বলে ভেবে রেখেছেন কিন্তু সময় করতে পারেননি। চাইলে বাড়িতেই বানিয়ে নিতে পারেন সিনেমাহলের আবহ। পপকর্ন, কোমল পানীয় খেতে খেতে সিনেমার পর্দায় চোখ রাখলে দেখবেন, মনখারাপ মেঘের মতো কোথায় যেনো ভেসে গিয়েছে।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি মতলব উত্তরে বিকাশ ব্যবসায়ীর আত্মহত্যা এমপি আনোয়ারুল হত্যা: সন্দেহভাজন তিনজন ৩ দিনে ফ্ল্যাট থেকে বের হন ঠাকুরগাঁওয়ে জিংক ধানের উপকারিতা ও গুনাগুণ সম্পর্কে কৃষকদের অবহিতকরণ দ্বিতীয় ধাপে আরও কমল ভোটের হার, এবার রাজনীতিকে দুষলেন সিইসি ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ