শ্রীপুরে বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধ,পুলিশ- শ্রমিক সংঘর্ষ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

গাজীপুরের শ্রীপুরে বেতন বৃদ্ধি ও ঈদের শতভাগ বোনাস প্রদানের দাবিতে ঢাকা- ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানা শ্রমিকরা। এ সময় মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের তৈরি হয়।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ২টায় উপজেলার জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলস লিমিটেড নামের কারখানার শ্রমিকরা এ আন্দোলন করেন। এ সময় আন্দোলনরত শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে পাশের একটি রেস্টুরেন্টে ভাঙচুর চালায়। এতে রেস্টুরেন্টের ব্যাপক ক্ষতি হয়েছে।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নিতে চাইলে পুলিশ-শ্রমিকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এক পর্যায়ে উত্তেজিত শ্রমিক পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ে উত্তেজিত শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। বেলা পৌনে ৩টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

বিজ্ঞাপন

আন্দোলনরত শ্রমিক হাসিনা আক্তার জানান, তারা দীর্ঘ দিন যাবত জৈনাবাজার এলাকায় গুলশান স্পিনিং মিলে চাকুরি করে আসছেন। কিন্তু কারখানার কর্তৃপক্ষকে র্দীঘদিন যাবৎ বলার পরও কর্তৃপক্ষ সরকার নির্ধারিত নতুন কাঠামোতে বেতন দিচ্ছে না। এছাড়াও সঠিক সময়ে বেতন পরিশোধ করা হয় না, নির্ধারিত ঈদ বোনাসের চাইতে কম বোনাস দেওয়া হয়।

বিষয়টি কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার আলোচনা করা হলেও তারা এসব বিষয়ে কোন সিদ্ধান্ত জানাতে পারেননি। শ্রমিকদের আন্দোলনের বিষয়ে জানতে কারখানার গেইটে গিয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

এ বিষয়ে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ বলেন, শিল্প পুলিশের পাশাপাশি মাওনা হাইওয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করতে কাজ করছে।এখন যান চলাচল স্বাভাবিক হয়েছে।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা