শেরপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৪ উপলক্ষ্যে শেরপুরে বিজ্ঞান মেলা ও ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন করা হয়েছে। ১১ ই মে শনিবার সকাল ১১ টায় শেরপুর ডিসি পার্কে আয়োজিত এই মেলা শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি শেরপুর-১ আসনের এমপি মোঃ ছানোয়ার হোসেন ছানু।

“বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি” এই স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসনের আয়োজনে, বিজ্ঞান ও যাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় দুই দিনব্যাপী এই মেলার আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে ডিসি উদ্যানের বিজয় মঞ্চে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আবদুল্লাহ আল খায়রুম।

স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে দুই দিনব্যাপী এই বিজ্ঞান মেলা ও ৮ম বিজ্ঞান অলিম্পিয়াডের উদ্‌বোধনী অনুষ্ঠানে বয়ড়া পরানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা করুনা দাস কারুয়া এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার মোঃ আকরামুল হোসেন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজীব -উল-আহসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), মোঃ মনিরুল হাসান।

বিজ্ঞাপন

এসময় সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক শিক্ষার্থী এবং শেরপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি দেবাশীষ ভট্টাচার্য্য ও সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিনসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

পরে অতিথিগণ উপজেলা পর্যায়ে বিজয়ী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৩ টি স্টল পরিদর্শন করেন। এসময় শিক্ষার্থীদের প্রদর্শিত উদ্ভাবনী সম্পর্কে দল নেতাদের বক্তব্য শুনেন অতিথিগণ। পরে বিজয় মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল ৪ দলা মাংস এমপি আনারের মরদেহের মাংস উদ্ধারের দাবি অপরাধী হলে আজিজ-বেনজীরের বিচার হবে: ওবায়দুল কাদের বিমানের নতুন এমডি জাহিদুল ইসলাম বাবা হত্যার প্রমাণ চান এমপি আনারকন্যা ডরিন আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপজেলা নির্বাচনকে ঘিরে লালমোহনে রাতের আধারে ৩০টি দোকান ভাংচুর ও লুটপাট কাউখালীতে পাঁচ বছরেও শেষ হয়নি সেতু নির্মাণ কাজ। জনগণের ভোগান্তি চরমে ছাত্রদলের হামলায় ছাত্রদল নেতা সবুজ গুরুতর আহত মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, খুব দ্রুত হবে তৃতীয় সম্মেলন ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় কোস্টগার্ডের মাইকিং ‘আগামীকাল সন্ধ্যায় আঘাত হানতে পারে রেমাল’ পলাশে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার ভুল চিকিৎসায় প্রাণ গেল স্কুল ছাত্রীর গরু হাটে ব্যাহত ২ শিক্ষা প্রতিষ্ঠানের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা ব্যবস্থা এমপি আনার হত্যা: প্রধানমন্ত্রী জানেন পিতা হারানোর কষ্ট – এমপি কন্যা কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি