শিবালয়ের মহাদেবপুর ইউনিয়ন জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন নির্বাচিত

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মানিকগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে এবং জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন নির্বাচিত হয়েছে মহাদেবপুর ইউনিয়ন। ‘৮০০ কোটির পৃথিবী: সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি’ এ প্রতিপাদ্যে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে র‌্যালী বের করে শহর প্রদক্ষিন করা হয়।

১৯৯০ সাল থেকে প্রতিবছর ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হলেও এবার ঈদুল আজহার কারণে সরকার এ দিবসটি ২১ জুলাই পালনের সিদ্ধান্ত নেয়।

বিশ্ব জনসংখ্যা দিবসের লক্ষ্য হচ্ছে- পরিবার পরিকল্পনা, লৈঙ্গিক সমতা, দারিদ্র্য, মাতৃস্বাস্থ্য এবং মানবাধিকারের মতো জনসংখ্যা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে জনগণের সচেতনতা বাড়ানো।

বিজ্ঞাপন

জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মোঃ কুতুব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সানোয়ারুল হক, পরিবার পরিকল্পনা অর্ধিদপ্তরের সদ্য বিদায়ী ডিডি গোলাম নবী, ডাঃ মোঃ নাসিম উদ্দিন আহম্মেদ, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক মোঃ শাহানুর ইসলাম, প্রাণী সম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক, ডাঃ মাকসুদা খানম, এলিসা আশরাফ প্রমুখ।

পরিবার-পরিকল্পনা ও স্বাস্থ্যসেবা, উন্নয়ন মূলক কর্মকান্ড, মানবসেবা সহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বর্পূন অবদানের জন্যে মাঠকর্মী-কর্মকর্তা, প্রতিষ্ঠান ও ব্যক্তিকে সার্টিফিকেট প্রদান করা হয়। জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসাবে শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়নকে নির্বাচন করা হয় এবং উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহজাহান এর হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

বিজ্ঞাপন

মহাদেবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহজাহান নির্বাচিত হয়ে গত ৫ মাসে জন্ম-মৃত্যু সনস, ওয়াারিশান সনদ, নাগরিক সনদ সহ বিভিন্ন সনদ সংগ্রহে অতিরিক্ত টাকা নেয়া বন্ধ করা, নাগরিকদের হয়রানি বন্ধ করা, সেবার মান বৃদ্ধি করা, সহজ পদ্ধতি গ্রহন সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করায় সর্ব মহলে প্রসংশিত হয়েছেন। সততার সাথে কাজ করার জন্যে তার ইউনিয়ন পরিষদ জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসাবে স্বীকৃতি লাভ করে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ নরসিংদীর মাধবদীর মাদক সম্রাজ্ঞী মায়া বেগম ইয়াবা ও ফেন্সিডিলসহ গ্রেপ্তার, জনমনে স্বস্তি শ্রীনগর উপজেলা ছাত্রলীগের উদ্যাগে কাপ-পিরিচ প্রতিকের বিশাল মিছিল অবশেষে শুরু হলো রাজশাহীর কেন্দ্রীয় শহিদ মিনার নির্মাণ কাজ শেরপুরে ৫ আন্তঃজেলা গরু চোর গ্রেপ্তার শ্রীপুরে বজ্রপাতে নারীর মৃত্যু চলন্ত বাসে আগুন, ৮ জনের মৃত্যু ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস যেসব এলাকায় ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না আজ আমের সিন্ডিকেট ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকার পরামর্শ কৃষিমন্ত্রীর বাগেরহাটে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদ করায় হামলা, পিতাসহ আহত-৪ খাগড়াছড়িতে স্বর্ণালঙ্কারের লোভে শাশুড়িকে হত্যা, জামাই গ্রেপ্তার লালমোহনে স্বামী-স্ত্রীর লড়াই ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য কাউখালীতে মাছ-মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যর দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে কুমিল্লায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৫ জন নিহত যমুনা টিভিতে প্রচারিত সংবাদের বিরুদ্ধে সচেতন এবং সাধারণ শিক্ষক সমাজ ব্যানারে মানববন্ধন নজরুল বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ও বিভাগ ছাত্রলীগের কমিটি বিলুপ্তি  প্লাস্টিক বর্জ্যের বিনিময়ে পরিবেশ বান্ধব গাছ উপহার দিলো ঐক্য-বন্ধন