শতভাগ নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শুরু হতে যাচ্ছে পশুর হাট

মুসলিমদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এ উৎসব উপলক্ষে কোরবানি করা হয় হালাল পশু৷ আর এ কারনে একে কোরবানি ঈদও বলা হয়ে থাকে। প্রতিবছর জিলহজ মাসের ১০ তারিখে এ উৎসব উদযাপিত হয়।

আগামী ১০ জুলাই অর্থাৎ জিলহজ্জ মাসের ১০ তারিখে বাংলাদেশে উদযাপিত হতে যাচ্ছে এ উৎসব। আর এ উপলক্ষে সাভারের আশুলিয়ায় মঙ্গলবার (৫ জুলাই) শুরু হতে যাচ্ছে স্থায়ী পশুর হাট। যেখানে মানা হয়েছে কোভিড-১৯ প্রতিরোধক সকল স্বাস্থ্যবিধি।

বিজ্ঞাপন

সরেজমিনে হাট ঘুরে দেখা যায়,স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি হাটে থাকছে পশু ব্যবসায়ীদের থাকা খাওয়ার ও নিরাপত্তার ব্যবস্থা, জালটাকা সনাক্ত করার মেশিন ও রয়েছে হাটে। আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাম্প স্থাপন করা হয়েছে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে, বৃষ্টি থেকে ক্রেতা বিক্রেতাদের নিরাপদে রাখতে ছাউনীসহ আরও নানাধরনের সুযোগ-সুবিধা।

সাভার উপজেলা প্রশাসন এবছরের ঈদে শিল্পাঞ্চল আশুলিয়ায় যে কয়টি পশুর হাটের অনুমোদন দিয়েছে এর মধ্যে ক্রেতা বিক্রেতাদের সুযোগ-সুবিধার দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে আশুলিয়ার তুরাগের পাড়ের স্থায়ী এই পশুর হাট।

ইজারাদার মো. নজরুল ইসলাম মুন্সী গণমাধ্যমকে জানান, আমরা সরকারি সকল নির্দেশনা মেনে হাট পরিচালনার প্রস্তুতি নিয়েছি। মাস্ক ছাড়া হাটে প্রবেশ নিষেধ, হাটে ঢুকলেই জীবাণুনাশক দিয়ে হাত সেনিটাইজ করে ঢুকতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন এ ছাড়া হাটে দেশের বিভিন্ন স্থান থেকে কোরবানির পশু নিয়ে আসা ব্যবসায়ীদের জন্য থাকা-খাওয়াসহ শতভাগ নিরাপত্তার ও ব্যবস্থা করা হয়েছে।

হাট কর্তৃপক্ষ এরই মধ্যে তাদের সকল কার্যক্রম সম্পন্ন করেছেন। গতবারের তুলনায় এবার সুযোগ-সুবিধা বেশি হওয়ায় ক্রেতা ও বিক্রেতাদের উপস্থিতি ও বেচা-কেনা আরও বাড়বে বলে আশাবাদী উক্ত হাট কর্তৃপক্ষ।

 

আর টাইম্‌স / আসমা

শীর্ষ সংবাদ:
শরণখোলায় ৭ম শ্রেণীর ছাত্রী ধর্ষনের শিকার এবার পালিয়ে বাংলাদেশে এসেছে আরকান আর্মির ৫ সদস্য লালমোহনে আমের মুকুলের ঘ্রাণে ভরে উঠেছে বাগানগুলো অসামাজিক কার্যক্রম চালানোর দায়ে ইউপি চেয়ারম্যানের বোনসহ আটক ৪ কিশোরগঞ্জে বাকৃবির কৃষি প্রকৌশলীদের সম্প্রসারণ মাঠ সফর গাজীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদের কয়েক ঘন্টা পরই ফের দখল নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের সংঘর্ষ, ২ চালক নিহত ভারতীয় যুবক কারাভোগ শেষে দেশে ফিরলেন গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে পালকিতে বর-কনে, গরুর গাড়িতে বরযাত্রী রুদ্ধদ্বার বৈঠক শেষে আমীর খসরু বললেন ‘কিছুই বলার নেই’ বড় দুঃসংবাদ পেল ইমরান খানের পিটিআই গাজীপুরে ভবনের ছাদ থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু ৩৮ বছর পর বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের রেকর্ড ১৩ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না, র‍্যাবের হাতে ধরা তানোরে আলুর দাম নিয়ে কৃষকদের দুশ্চিন্তা মহাসড়কে অবৈধ দোকান উচ্ছেদ অভিযান টেকনাফে হোয়াইক্যংয়ে এক দিন মজুরকে পিঠিয়ে হত্যা চাটমোহর উপজেলা আ. লীগ সভাপতির মৃত্যুতে এমপি মকবুলের শোক ঝিনাইদহে অবৈধভাবে মাটি কাটা ও বিক্রির অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা জয়পুরহাটে পুলিশ সুপার ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত