লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ভোলার লালমোহনে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৭ এপ্রিল) সকাল ৭টায় উপজেলার বদরপুর ইউনিয়নের নাজিরপুর দারুল আউলিয়া হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার মাঠে কয়েকশ মানুষ এই নামাজ আদায় করেন। নামাজে ইমামতি করেন নাজিরপুর দারুল আউলিয়া হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা রুহুল আমিন।

নামাজের পর নাজিরপুর লতিফিয়া দরবার শরিফের পরিচালক মাওলানা ফজলুল কবির আল আজাদ শাহিন হুজুর খুতবা দেন। খুতবা শেষে তিনি দোয়া-মোনাজাত পরিচালনা করেন।

এসময় সারাদেশে রহমতের বৃষ্টির জন্য এবং প্রচন্ড তাপদাহে ওষ্ঠাগত প্রাণীকুলের স্বস্তি ও শান্তির জন্য মহান আল্লাহর দরবারে কান্নাজড়িত কন্ঠে উল্টো মোনাজাতের মাধ্যমে দোয়া করা হয়।

বিজ্ঞাপন

সারাদেশের মতো অসহনীয় তাপদাহে বিপর্যস্ত হচ্ছে লালমোহন ও উপজেলার বিভিন্ন চরাঞ্চলের মানুষ ও পশুপাখি। মাঠে ফলা ফসলগুলোও নষ্ট হয়ে যাচ্ছে। দিনমজুর ও খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ প্রচন্ড তাপদাহে কাজে বের হতে না পেরে পড়েছেন বিপাকে।

নামাজে অংশ নেওয়া স্থানীয় হাসনাইন আহমেদসহ কয়েকজন মুসল্লি বলেন, আমরা কয়েকদিন ধরে একটানা গরমে ভীষণ কষ্ট পাচ্ছি। এমনকি এই গরমে পশুপাখিরাও কষ্টে আছে। মাঠে ফলা ফসলগুলোও নষ্ট হয়ে যাওয়ার পথে। আমাদের এই কষ্ট দূর করে আল্লাহ যাতে রহমতের বৃষ্টি দেন তাই সকলে মিলে ‘ইসতিসকার’ নামাজ আদায় করলাম। আমাদের দোয়া কবুল হলে আল্লাহ ঠিকই বৃষ্টি দিবেন।

মোনাজাত পরিচালনাকারী মাওলানা ফজলুল কবির আল আজাদ শাহিন হুজুর বলেন, মানবজাতি যখন সীমাহীনভাবে স্বেচ্ছাচারিতা করেন, তখন আল্লাহ মানুষকে সঠিক পথে আনার জন্য এই প্রাকৃতিক দুর্যোগ দিয়ে থাকেন। মহানবী হযরত মুহাম্মদ (সা.) তার সময় থেকেই সাহাবীদের নিয়ে এই নামাজ আদায় করতেন। আমরা আজ মোনাজাতের মাধ্যমে আল্লাহর দরবারে গুনা মাফ চেয়েছি। আল্লাহ আমাদের সকলের গুনাহ মাফ করে এই তাবদাহ নামের প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা করবেন।

বিজ্ঞাপন

এদিকে লালমোহন হাসপাতাল সূত্রে জানা যায়, প্রচন্ড গরমে ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে মানুষ। প্রতিদিনই রোগীর সংখ্যা বেড়েই চলেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
সঞ্জীবা গার্ডেনের সেপটিক ট্যাংকে মিলল ৪ দলা মাংস এমপি আনারের মরদেহের মাংস উদ্ধারের দাবি অপরাধী হলে আজিজ-বেনজীরের বিচার হবে: ওবায়দুল কাদের বিমানের নতুন এমডি জাহিদুল ইসলাম বাবা হত্যার প্রমাণ চান এমপি আনারকন্যা ডরিন আঘাত হানতে শুরু করেছে ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপজেলা নির্বাচনকে ঘিরে লালমোহনে রাতের আধারে ৩০টি দোকান ভাংচুর ও লুটপাট কাউখালীতে পাঁচ বছরেও শেষ হয়নি সেতু নির্মাণ কাজ। জনগণের ভোগান্তি চরমে ছাত্রদলের হামলায় ছাত্রদল নেতা সবুজ গুরুতর আহত মেয়াদোত্তীর্ণ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, খুব দ্রুত হবে তৃতীয় সম্মেলন ঘূর্ণিঝড় রেমাল সতর্কতায় কোস্টগার্ডের মাইকিং ‘আগামীকাল সন্ধ্যায় আঘাত হানতে পারে রেমাল’ পলাশে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার ভুল চিকিৎসায় প্রাণ গেল স্কুল ছাত্রীর গরু হাটে ব্যাহত ২ শিক্ষা প্রতিষ্ঠানের ৯ শতাধিক ছাত্র-ছাত্রীর শিক্ষা ব্যবস্থা এমপি আনার হত্যা: প্রধানমন্ত্রী জানেন পিতা হারানোর কষ্ট – এমপি কন্যা কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি