রুশ দখলকৃত অঞ্চল পুনর্দখলে যে পদক্ষেপ নিচ্ছে ইউক্রেন

ছবি- ইন্টারনেট

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

ন্যাটোর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত লাখো সদস্যের একটি শক্তিশালী সেনাবাহিনী গড়ে তোলার পরিকল্পনা করছে ইউক্রেন। যাতে করে দক্ষিণাঞ্চলে রাশিয়ার দখলে থাকা নিজেদের এলাকা মুক্ত করা যায়।

সোমবার ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভ এই পরিকল্পনার কথা জানিয়েছেন। খবর বিবিসির।

ইউক্রেনীয় প্রতিরক্ষামন্ত্রী জানান, ইউক্রেনের অর্থনীতির জন্য কৃষ্ণ সাগরের উপকূলবর্তী এলাকাগুলো পুনর্দখল করা জরুরি।

বিজ্ঞাপন

পূর্বাঞ্চলীয় ডনবাস অঞ্চলে যখন রুশ সেনারা ধীরে ধীরে অগ্রগতি অর্জন করছে এবং ভূখণ্ড দখল করে চলেছে তখন ইউক্রেনীয় প্রতিরক্ষামন্ত্রী এই পরিকল্পনার কথা জানালেন।

দৈনিক পত্রিকা টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে রেজনিকভ সহযোগিতার জন্য যুক্তরাজ্যের প্রশংসা করেছেন। যুক্তরাজ্য দেশটিকে সোভিয়েত আমল থেকে শুরু করে ন্যাটো মানে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ও গোলাবারুদ সরবরাহ করেছে। যা দেশটির প্রতিরক্ষায় বড় ধরনের ভূমিকা রেখেছে।

তবে তিনি আরও বলেছেন, এসব অস্ত্রের সরবরাহের গতি আরও বাড়ানো প্রয়োজন।

বিজ্ঞাপন

ইউক্রেনীয় প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমাদের সেনাদের জীবন রক্ষার জন্য এসব অস্ত্র দ্রুত প্রয়োজন। প্রতিদিন আমরা হাউইটজারের জন্য অপেক্ষা করছি। আমরা প্রতিদিন শ’খানেক সেনাকে হারাতে পারি।

রেজনিকভ বলেন, আমাদের সেনাবাহিনীতে সাত লাখের মতো সদস্য রয়েছে। এর সঙ্গে ন্যাশনাল গার্ড, পুলিশ, বর্ডার গার্ড যুক্ত করলে আমরা দশ লাখের মতো শক্তিশালী।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
গাজীপুরে নিখোঁজের এক দিন পর কিশোরের লাশ উদ্ধার নওগাঁয় চাঞ্চল্যকর মাত্তাবর হত্যাকাণ্ডে দুই যুবক আটক কাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান মৌসুমি ফলের দাম আকাশ ছোঁয়া, মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের নাগালের বাইরে বরিশালে মেয়েকে গলা কেটে হত্যার পর বাবার আত্মহত্যা কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত বেড়ে ৪১ পাইকগাছাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী চুরি শুধু অর্থ দিয়েই হয় না বুদ্ধিভিত্তিক চুরিও হয়ে থাকে: জবি উপাচার্য এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড: ঝিনাইদহের কয়েকজন রাজনৈতিক নেতা নজরদারিতে নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা: পররাষ্ট্রমন্ত্রী দুদকে দুনীর্তির অভিযোগ করায় শিক্ষক ক্লাবকে অস্তিত্বহীন বলছেন অধ্যক্ষ সিলেটে কমতে শুরু করেছে বন্যায় পানি, বর্ষায় বাড়ছে রোগবালাই ডাকাতির প্রস্তুতিকালে রাজশাহীতে জনি গ্যাংয়ের ৯ সদস্য গ্রেপ্তার কাউখালীতে ব্রিজের জন্য হাহাকার, যোগাযোগ বিচ্ছিন্ন ৯ গ্রামের মানুষ নেত্রকোনায় ‘জঙ্গি আস্তানা’য় সোয়াট, আরও একটি বাড়ি ঘেরাও ধামইরহাটে শিশু নিখোঁজ, বদলগাছীতে মিলল মরদেহ কালাইয়ে দু’সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি আলুর দাম বেড়েছে ১৫ টাকা আনার হত্যার পরিকল্পনাকারী শাহীনের ফুপাতো ভাই আ. লীগ নেতাকে আটক করেছে ডিবি ঈদে ১৮ ফেরি ও ২০ লঞ্চ চলবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলছে বাজেট উপস্থাপন