রায়পুরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চলছে চিকিৎসার নামে ঘুষ বাণিজ্য, জিম্মি রোগী

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নরসিংদীতে রায়পুরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চলছে চিকিৎসার নামে ঘুষ বাণিজ্য। চরম হয়রানীর শিকার হচ্ছেন সেবা নিতে আসা অসহায় রোগীরা।

ইমার্জেন্সীতে দূর -দূরান্ত থেকে কোন রোগী আসলেই পড়তে হয় হাসপাতালের দায়িত্বে থাকা অসাধু কর্মকর্তা বসুর কবলে। সে টাকা ছাড়া কোন রোগীকে সেবা দিতে রাজি নয়। বসুর বিরুদ্ধে বিভিন্ন বেসরকারী হাসপাতালগুলোতেও টাকার বিনিময়ে রোগী সাপ্লাই দেওয়ার অভিযোগ উঠেছে।

এই স্বাস্থ্যকমপ্লেক্সের দায়িত্বে থাকা বসু চিকিৎসা নিতে আসা এক রোগী ইউসুফ আলী সরকারকে বললেন, আপনার যেই টেস্টগুলো বলা হয়েছে সেগুলো এখানে হবে না। কারণ হাসপাতালের মেশিন ভালো না, পুরোনো। রেজাল্ট সঠিক আসবে না। আমি যেখানে বলেছি সেখানেই টেস্টগুলো করান, অন্য কোথাও করলে হবে না’। পরে খোঁজ নিয়ে জানা যায়, এসব টেস্ট থেকেও বসু সহ আরো অসাধু কর্মকর্তারা কমিশন খাচ্ছে।

বিজ্ঞাপন

বসুর বিরুদ্ধে অভিযোগের বিষয়ে সত্যতা যাচাই করতে আজ সকাল ৯ ঘটিকার সময় সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্র রায়পুরা উপজেলার ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে তার সকল কুকীর্তি বেরিয়ে আসে।

এদিকে এক রোগী শাহিনুর আক্তার অভিযোগ করে বলেন, এই অসাধু কর্মকর্তা বসু দীর্ঘ দিন যাবৎ এই ক্লিনিকে চাকুরী করে আসছেন। প্রতি রোগী বাবদ তাকে ৫০০ – ১০০০ টাকা দিতে হচ্ছে। টাকা না দিলে আমরা কোন সুযোগ সুবিধা পাই না। ফলে বাধ্য হয়ে বসুকে টাকা পয়সা দিতে হয়। এমনকি মাঝে মধ্যে সে নিজেও কাটা ছেড়ার কাজ করে। তাছাড়া সে নিজেকে ভালো চিকিৎসক হিসেবে দাবী করে।

এ বিষয়ে বসুর নিকট জানতে চাইলে তিনি দ্রুত ইমার্জেন্সী থেকে দৌড়ে পালিয়ে যান। এই অসাধু কর্মকর্তা বসু এবং উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের অনিয়মের বিষয়ে আগামী ৭ পর্বে চাঞ্চল্যকর তথ্য তুলে ধরা হবে।

বিজ্ঞাপন

রায়পুরা উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খান নূর উদ্দিন দুপুর ১২ টা পর্যন্ত অফিসে অনুপস্থিত থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়মের বিষয়ে কোন জানা যায় নি। তার ফোনে একাধিকবার কল দিয়েও তাকে পাওয়া যায় নি।

এ সত্যতা জানতে চাইলে একই হাসপাতালের কর্মকর্তা আতিক মিয়া সংবাদকর্মীদেরকে জানান, স্যার এখনো অফিসে আসে নাই। অনিয়মের বিষয়ে স্যার সবকিছু জানে। আমরা এই বিষয়ে কোন কিছু বলতে পারব না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা