রায়পুরায় বিভাটেক চালক হত্যা মামলায় ৩ আসামীর যাবজ্জীবন ও নারীর ৬ মাসের কারাদ

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

নরসিংদীর রায়পুরায় বিজয় মিয়া নামের এক চালক হত্যা করে বিভাটেক ছিনতাইয়ের মামলায় তিন আসামীর যাবজ্জীবন ও এক নারীকে ৬ মাসের কারাদ দিয়েছেন আদালত। একই সাথে তিনজনকে ২০ হাজার টাকা করে অর্থদ অনাদায়ে আরও ৬মাসের কারাদ দেয়া হয়। এছাড়া এক নারীকে ৬ মাসের কারাদন্ডাদেশ এবং ১০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

রোববার (২৪ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (তৃতীয় আদালত) আ.ন.ম ইলিয়াস আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দপ্রাপ্তরা হলেন- নরসিংদী সদর থানার বিলাসদী মহল্লার মো: সোলায়মান মিয়ার ছেলে আলাল মিয়া ওরফে বিল্লাল (৩৫), রায়পুরা থানার বীরগাঁও পূর্ব পাড়া গ্রামের মোসলেম মিয়ার ছেলে কাউছার মিয়া (২৮), রায়পুরার বল্লভপুর গ্রামের ধন মিয়ার ছেলে মো: রবেল মিয়া (৩১) ও রায়পুরা থানার বীরগাঁও গ্রামের আব্দুর রহিমের স্ত্রী রবিয়া বেগম (৪৫)।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা গেছে, ২০২২ সালের ২৪ সেপ্টেম্বর বিকালে নরসিংদী শহরের বাসাইল মহল্লার চালক বিজয় মিয়া জীবিকার তাগিদে তার বিভাটেক নিয়ে বের হন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামীরা যাত্রীবেশে বিজয় মিয়ার বিভাটেক ভাড়া করে। পরে বিজয় মিয়াকে প্রথমে রায়পুরার নিলক্ষা পরে একই উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের মাহমুদ নগরে নিয়ে যায়। সেখানে কৌশলে চালক বিজয় মিয়াকে হত্যা করে লাশগুম করে বিভাটেকটি নিয়ে পালিয়ে যায়। পরদিন লাশ পাওয়ার পর পরিচয় শনাক্ত করে নিহত বিজয়ের মা মিনারা বেগম বাদী হয়ে অজ্ঞাত আসামী করে থানায় মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে হত্যায় জড়িত সন্দেহে আসামীদের গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে। আসামীরা আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দী প্রদান করেন।

আদালত ১৫ বিচারিক কার্য দিবসে ২০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে তিন আসামীর যাবজ্জীবন ও একই সাথে তিনজনকে ২০ হাজার টাকা করে অর্থদ অনাদায়ে আরও ৬মাসের কারাদ প্রদান করেন। এছাড়া ছিনতাই করা বিভাটেক সংরক্ষণ করার দায়ে অভিযোগে এক নারীকে ৬ মাসের কারাদ দেয়া হয়।

দ্রত সময়ে এমন চাঞ্চল্যকর হত্যার রায় প্রকাশে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হালিম।

বিজ্ঞাপন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১ মতলব উত্তরে জমি সংক্রান্ত বিষয়ের জেরধরে বাড়িঘরে হামলা ও প্রাণনাশের হুমকি বুদ্ধি প্রতিবন্ধী হারানো মেয়েকে ফিরে পেতে পরিবারের আকুতি বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার উৎসবে কাঁদামাটি ছোড়াছুড়ি নিয়ে দু’ পক্ষের সংঘর্ষে এক যুবকের মৃত্যু মশার কয়েলের আগুনে পুড়ে মারা গেলো ৪টি মহিষ রাতভর নির্যাতন করে স্ত্রীকে হত্যা, স্বামী-শ্বাশুড়ী আটক চাপ বাড়ছে কর্মস্থলে ফেরা মানুষের, নেই ভোগান্তি ফরিদপুরে স্যাটেলাইট টেলিভিশন মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন কেন্দুয়ায় রাতের আধারে কৃষকের কাঁচা ধান কাটল দুবৃত্তরা গাজীপুরে বাস ও মোটরসাইকেল সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত যুদ্ধের দ্বারপ্রান্ত থেকে মধ্যপ্রাচ্যকে এখনই ফেরাতে হবে : জাতিসংঘ রাতভর ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ বিলিয়ন রানীশংকৈলে কুলিক নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু নানা আয়োজনে পাইকগাছায় পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪৩১ পালন গোয়ালন্দ উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে মঙ্গল শোভাযাত্রা সিঙ্গাইর উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন কাউখালীতে নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ডলারভর্তি ব্যাগ পাওয়ার ৮ ঘণ্টা পর ২৩ নাবিকদের মুক্তি দেয় দস্যুরা