রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের ফারুকেই ভরসা

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহী-১ আসনের আওয়ামী লীগ দলীয় সাংসদ, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও শহীদ পরিবারের সন্তান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ও অপ্রতিদন্দী নেতৃত্ব। তিনি কখানো মনোনয়ন নিয়ে ভাবেন না বরং তার সুপারিশে দু’একজনের মনোনয়ন হয়।

তিনি করেন ভোটের রাজনীতি, তার প্রধান লক্ষ্য আওয়ামী লীগ ও নৌকার জনসমর্থন-ভোটব্যাংক বাড়ানো। কি করলে নৌকা তথা আওয়ামী লীগের জনসমর্থন-ভোট ব্যাংক বাড়বে, কি করলে এলাকার উন্নয়ন নিশ্চিত হবে, কি করলে বেকারত্ব দুর হবে মুলত এসব সামনে রেখেই তিনি রাজনীতি করেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় রাজনৈতিক অঙ্গনের একাধিক বয়োজ্যেষ্ঠ নেতার ভাষ্য, ফারুক চৌধুরীর রাজনৈতিক দুরদর্শিতা ও গভীরতা সম্পর্কে যাদের কোনো ধারণা নাই, তারাই কেবল তার স্থানে মনোনয়নের (বগী) স্বপ্ন দেখে। তারা বলেন, এখানো যারা মনোনয়নের স্বপ্ন দেখেন,তারা রাজনীতি করে যেখানে পৌঁছাতে চাই, অনেক আগেই সেখান থেকে নেমে ফারুক চৌধুরী রাজনীতির শুরু।

অনুসন্ধানে জানা গেছে, দলের ভিতর এবং বাইরের নানা ষড়যন্ত্র, অপপ্রচার, প্রতিহিংসা ও গুজবের বহু অন্ধকার গলিতেও তিনি পথ হারাননি এবং গতানুগতিক রাজনীতির স্রোতে গা ভাসিয়ে দেননি।নিজস্ব,স্বকীয়তা ব্যক্তিত্ব সম্পন্ন অমায়িক ব্যবহার ও প্রচণ্ড সাহসী নেতৃত্বের লৌহমানব এই মানুষটি ছাত্র রাজনীতির সীমানা অতিক্রম করে ধীরে ধীরে গণমানুষের আকাঙ্ক্ষার পুরুষে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তার প্রতি সাধারণ খেটে খাওয়া মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসার যে বহিঃপ্রকাশ তাতে তিনি না চাইলেও তানোর-গোদাগাড়ীর মানুষ তাকেই তাদের নেতা হিসেবে বেছে নিয়েছে, এখানে তার কোনো বিকল্প নাই। কারণ সাধারণ মানুষের নিখাদ ভালবাসার চেয়ে বড় কোন শক্তি নাই।

বিজ্ঞাপন

জানা গেছে,সম-সাময়িক রাজনৈতিক অঙ্গনে তিনিই একমাত্র নেতা যাকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সকল প্রটৌকল ভেঙ্গে একক ক্ষমতা বলে দলে যোগদান করিয়েছেন এবং পরবর্তীতে একটানা পাঁচবার দলীয মনোনয়ন দিয়েছেন, করেছেন প্রতিমন্ত্রী, জেলার সম্পাদক ও সভাপতি তিনি একটানা তিনবার এমপি নির্বাচিত হয়েছেন।

রাজনীতিতে প্রবেশের আগেই হয়েছেন রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি অর্জন করেছেন সিআইপি মর্যাদা। একজন নেতা বা কর্মীর প্রতি কতটা আস্থা, বিশ্বাস ও ভরসা থাকলেই কেবল একটি রাজনৈতিক দলের সভাপতি এবং বিশ্বমানের নেতা কাউকে এভাবে সম্মানিত করেন সেটার গভীরতা অনুধাবন করতে হবে।

জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়ে এমপি ফারুক চৌধুরীর রাজনীতিতে আত্মপ্রকাশ। অন্যরা রাজনীতি করে যেখানে পৌচ্ছাতে চাই, সেখান থেকে নেমে ফারুক চৌধুরীর রাজনীতির শুরু। তার অবৈধ অর্থলিপ্সা না থাকায় তিনি কখানোই রাজনীতিকে বাণিজ্যকরণ করেননি। আর এই বিষয়টি সুবিধাবাদী গোষ্ঠী মেনে নিতে পারেনি। যে কারণে এখানে ফারুক চৌধুরীকে সুবিধাবাদী গোষ্ঠী প্রতিনিয়ত নানা রঙে, নানা ঢঙে ও নানা উছিলায় তার বিরোধীতা করে আসছে। এমনকি এমন একজন আদর্শিক, কর্মী-জনবান্ধব ও পরীক্ষিত নেতৃত্বকে সরিয়ে তাদের অনুগত নেতৃত্ব প্রতিষ্ঠা করতে মরিয়া।

বিজ্ঞাপন

কিন্ত্ত ফারুক চৌধুরীর জনসমর্থনের কাছে তারা বার বার পরাজিত হচ্ছে। এবিষয়ে জানতে চাইলে সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেন, আওয়ামী লীগ দেশের সব চাইতে প্রাচীন ও সর্ববৃহৎ গণতান্ত্রিক রাজনৈতিক দল। ফলে এই দলে নেতাকর্মীর সংখ্যাও বেশী।

তিনি বলেন, দলীয় মনোনয়ন যে-কেউ চাইতেই পারেন দেয়া না দেয়া এটা দলের নীতিনির্ধারণী মহলের বিষয়। কিন্ত্ত দলীয় মনোনয়ন প্রত্যাশা করে দলের দায়িত্বশীল নেতা-কর্মী বা জনপ্রতিনিধিদের বিরুদ্ধে প্রোপাগান্ডা ছড়ানো এক বিষয় নয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
কোন বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে গোয়ালন্দ উপজেলা পরিষদ নির্বাচন সিলেটে এ বছর কুরবানী পশু প্রস্তুত ৪ লাখ ৩০৩৯৭ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা নিজ অবস্থান থেকে সতর্ক থাকলে সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব: ডিসি আরিফুজ্জামান এমপি আনারের লাশ পাওয়ার সম্ভাবনা নেই: ডিবি মতলব উত্তরে বিকাশ ব্যবসায়ীর আত্মহত্যা এমপি আনোয়ারুল হত্যা: সন্দেহভাজন তিনজন ৩ দিনে ফ্ল্যাট থেকে বের হন ঠাকুরগাঁওয়ে জিংক ধানের উপকারিতা ও গুনাগুণ সম্পর্কে কৃষকদের অবহিতকরণ দ্বিতীয় ধাপে আরও কমল ভোটের হার, এবার রাজনীতিকে দুষলেন সিইসি ভূরুঙ্গামারীতে মোবাইল কিনে না দেওয়ায় গলায় ফাঁস দিয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর আত্মহত্যা কাউখালীতে রাত পোহালেই উপজেলা পরিষদ নির্বাচন রাত পোহালেই শেরপুরের দুই উপজেলায় ভোট মতলব উত্তরে সাজাপ্রাপ্ত আসামি ১৭ বছর পর আটক ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর খবরে বেড়েছে তেলের দাম কচুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ সাতক্ষীরার আম দেশের গন্ডি পেরিয়ে এখন ইউরোপে লালমোহনে দুদকের উদ্যোগে ২য় পর্বের বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ উদ্ধার ভোলায় ষষ্ঠ ধাপে ভোটগ্রহণ আগামীকাল ডিবি কার্যালয়ে হেফাজত নেতা মামুনুল হক যশোরে ভোট বর্জনের আহ্বানে বিএনপির লিফলেট বিতরণ