রাবিতে শিক্ষার্থীকে মারধর: দুই নেতাকে হল ত্যাগের নির্দেশ, কর্মী বহিষ্কার

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মুন্না ইসলাম নামের এক আবাসিক শিক্ষার্থীকে মারধর ও সিট থেকে থেকে নামিয়ে দেয়ার ঘটনায় এক কর্মীকে সাময়িক বহিষ্কার, দুই নেতাকে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। গত শুক্রবার (২৪ জুন) রাতে হল প্রাধ্যক্ষ পরিষদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী আব্দুল লতিফ হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম হোসেনের বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবন শেষ হওয়ায় ও বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক পারভেজ হাসান জয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী হওয়ার কারণে তাদেরকে হল ত্যাগের নির্দেশ এবং ছাত্রলীগ কর্মী তওহীদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৩ জুন) দিবাগত রাত ২টার দিকে বিশবিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ২৪৮ নম্বর কক্ষে মুন্না ইসলাম নামের শিক্ষার্থীকে মারধর ও কক্ষ ছাড়ার অভিযোগে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মুন্না ইসলাম রসায়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

গতকাল শনিবার নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ. এইচ. এম. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রাথমিক তথ্যের ভিত্তিতে প্রাধ্যক্ষ পরিষদের সভায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। শামিমের বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবন শেষ ও পারভেজ অন্য হলের আবাসিক শিক্ষার্থী কিন্তু তারা এ হলে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।

বিজ্ঞাপন

এজন্য তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিনি আরও বলেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ড. মো. হামিদুল ইসলামকে। কমিটির বাকি দুই সদস্য হলেন ড. অনিক কৃষ্ণ কর্মকার ও ড. মো. আব্দুল কাদের। তদন্ত শেষে তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ বোনকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে ফেরার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় ভাই নিহত শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন পাইকগাছায় সরকারি জমিতে গড়ে ওঠেছে অসংখ্য অবৈধ স্থাপনা, হারাচ্ছে কোটি টাকার রাজস্ব শরণখোলায় একুশের বই মেলায় রক্তদান কর্মসূচির উদ্বোধন দুই যুগের যাত্রী হয়রানির অবসান করলেন দুই সংসদ সদস্য শিক্ষক হেনস্থার: পবিপ্রবিতে ত্রি-মুখী আন্দোলনে উত্তাল ক্যাম্পাস মায়ের জানাজায় অংশ নিতে দেশে ফিরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ২ জনের স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা রোজার আগে সরকারিভাবেই চিনির দাম বাড়ল কেজিতে ২০ টাকা চেম্বার ও ডায়াগনস্টিক সেন্টারে অ্যানেসথেসিয়া প্রদান করা যাবে না: স্বাস্থ্য অধিদপ্তর ঝিনাইদহে রাতে- দিনে অবৈধভাবে মাটি বিক্রির রমরমা ব্যবসা, নিরব ভুমিকায় প্রশাসন হুমকির মুখে বাংলা ভাষা প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: দুই চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে ভাষা আন্দোলনের পথ দিয়েই আমরা স্বাধীনতা পেয়েছি: প্রধানমন্ত্রী নজরুল বিশ্ববিদ্যালয়: বাংলা ও নিজস্ব বর্ণমালা নিয়ে ভাষা শহিদদের স্মরণে আদিবাসী শিক্ষার্থীরা বকশীগঞ্জে দুই মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ বাকৃবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বাস-ট্রলিতে সংঘর্ষে বাড়িতে ঢুকল বাস, নিহত ২, আহত ১০