রাজশাহীতে শেয়ালের কামড়ে ২৭জন অসুস্থ্য

রাজধানী টাইমসের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

রাজশাহীর বাগমারায় শেয়ালের কামড়ে ২৭ জন কৃষক আহত হয়েছেন। আজ মঙ্গলবার (২৮ জুন) ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের একটি পানবরজে পান ভাঙতে গেলে কৃষকরা শিয়ালদলের এই হামলার শিকার হন।

শিয়ালের কামড়ে আহতদের মধ্যে ১৮ জনকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে চারজনকে বাগমারা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়।

শ্রীপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শ্রীপুর গ্রামের বাসিন্দা জিল্লুর রহমান জানান, মঙ্গলবার (২৮ জুন) জুন ভোর সাড়ে ৬টার দিকে পান বরজে পান ভাঙতে গেলে ৮-১০টি শেয়ালের একটি দল কৃষকদের উপর হামলা করে। আগে থেকেই ওই পান বরজে শেয়ালগুলো লুকিয়ে ছিল।

বিজ্ঞাপন

প্রথমে একজনের উপর হামলা করলে অন্যরা তাকে বাঁচাতে এগিয়ে আসলে শেয়ালের কামড়, আঁচড় ও পালাতে গিয়ে ২৭ জন আহত হন। এদের মধ্যে কামড় ও আঁচড়ে আহত হন ১৮ জন। পরে গ্রামবাসী ধাওয়া করে একটি শেয়ালকে পিটিয়ে মেরে ফেললেও অন্যগুলো পালিয়ে যায়।

বাগমারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম রাব্বানি বলেন, শেয়ালের কামড় ও আঁচড়ে আহত ১৮ জনের মধ্যে চারজনকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এরা হলেন, লোকমান আলী, আব্দুর রহমান, নজরুল ইসলাম ও আফসার মৌলভি। এছাড়াও অপর ১৪ জনকে রামেক হাসপাতালে গিয়ে ভ্যাকসিন নিতে রেফার্ড করা হয়েছে।

আহত অন্যদের মধ্যে হাবিবুর রহমান, আব্দুল মান্নান, নাঈম হোসেন, মকবুল হোসেন, আইনাল হক, আব্দুস সালাম, কাশেম আলী, রফিকুল ইসলাম, আব্দুল গফুর, রুহুল আমিন, মুনসার রহমান, আজিজুল ইসলাম ও তার চার বছর বয়সের মেয়ে আফসানা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

রাজশাহীর সিভিল সার্জন ডা.আবু সাঈদ মোহাম্মদ ফারুক জানান, মঙ্গলবার ভোরে পান বরজে কৃষকরা শেয়ালের হামলার শিকার হন। শেয়ালগুলো পান বরজে লুকিয়ে ছিল।

তিনি বলেন, ‘উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় কামড়ে বেশী আহত এমন চারজনকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।’ অন্যদের মধ্যে যারা কামড়ে বা আঁচড়ে আহত হয়েছেন তাদেরকেও ভ্যাকসিন দিতে হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল rajdhanitimes24.com এ লিখতে পারেন আপনিও। লেখার বিষয়- মতামত, সাহিত্য, ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার ছবিসহ লেখাটি পাঠিয়ে দিন rajdhanitimes24@gmail.com  এই ঠিকানায়।

শীর্ষ সংবাদ:
গাজীপুরে নিখোঁজের এক দিন পর কিশোরের লাশ উদ্ধার নওগাঁয় চাঞ্চল্যকর মাত্তাবর হত্যাকাণ্ডে দুই যুবক আটক কাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান মৌসুমি ফলের দাম আকাশ ছোঁয়া, মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের নাগালের বাইরে বরিশালে মেয়েকে গলা কেটে হত্যার পর বাবার আত্মহত্যা কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত বেড়ে ৪১ পাইকগাছাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী চুরি শুধু অর্থ দিয়েই হয় না বুদ্ধিভিত্তিক চুরিও হয়ে থাকে: জবি উপাচার্য এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড: ঝিনাইদহের কয়েকজন রাজনৈতিক নেতা নজরদারিতে নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা: পররাষ্ট্রমন্ত্রী দুদকে দুনীর্তির অভিযোগ করায় শিক্ষক ক্লাবকে অস্তিত্বহীন বলছেন অধ্যক্ষ সিলেটে কমতে শুরু করেছে বন্যায় পানি, বর্ষায় বাড়ছে রোগবালাই ডাকাতির প্রস্তুতিকালে রাজশাহীতে জনি গ্যাংয়ের ৯ সদস্য গ্রেপ্তার কাউখালীতে ব্রিজের জন্য হাহাকার, যোগাযোগ বিচ্ছিন্ন ৯ গ্রামের মানুষ নেত্রকোনায় ‘জঙ্গি আস্তানা’য় সোয়াট, আরও একটি বাড়ি ঘেরাও ধামইরহাটে শিশু নিখোঁজ, বদলগাছীতে মিলল মরদেহ কালাইয়ে দু’সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি আলুর দাম বেড়েছে ১৫ টাকা আনার হত্যার পরিকল্পনাকারী শাহীনের ফুপাতো ভাই আ. লীগ নেতাকে আটক করেছে ডিবি ঈদে ১৮ ফেরি ও ২০ লঞ্চ চলবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলছে বাজেট উপস্থাপন